পণ্যবাহী সড়ক পরিবহন শ্রমিক ধর্মঘট ২৪ জানুয়ারি পর্যন্ত স্থগিত

| শনিবার , ২০ জানুয়ারি, ২০২৪ at ১০:৩৯ পূর্বাহ্ণ

২১ জানুয়ারি থেকে ঘোষিত ২৪ ঘণ্টা ধর্মঘট আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত সাময়িক স্থগিত করেছে বৃহত্তর চট্টগ্রাম পণ্যবাহী সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদ। তবে উক্ত সময়ে দাবি মূল্যায়ন না হলে আগামী ২৫ জানুয়ারি ভোর ৬টা থেকে ২৪ ঘণ্টা পণ্যবাহী সড়ক পরিবহন শ্রমিক ধর্মঘট পূর্বের ন্যায় বলবৎ থাকার ঘোষণা দিয়েছে সমন্বয় পরিষদ।

গত বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েলের সভাপতিত্বে বন্দর ভবন কার্যালয়ে সভা কক্ষে এক জরুরি সভায় দাবী আদায়ে বন্দর চেয়ারম্যানের আশ্বাসের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় বন্দর প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তা ও গোয়েন্দা সংস্থা এবং বৃহত্তর চট্টগ্রাম পন্যবাহী সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সিনিয়র নেতৃবৃন্দ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, পূর্বাঞ্চল কমিটির সভাপতি বাবু মৃণাল চৌধুরী, চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক অলি আহামদ উপস্থিত ছিলেন।

বৈঠকে বন্দর কর্তৃপক্ষের সাথে বৃহত্তর চট্টগ্রাম পণ্যবাহী সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সিনিয়র নেতৃবৃন্দের উত্থাপিত দাবি নিয়ে আলোচনা হয়। আলোচনার পরিপ্রেক্ষিতে বন্দর কর্তৃপক্ষ দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় দেশের অর্থনীতি সমৃদ্ধি ও বন্দর সচল রাখার লক্ষ্যে নেতৃবৃন্দদেরকে ধর্মঘট স্থগিত করার অনুরোধ করেন।

পরে পরিষদের নেতৃবৃন্দ আলোচনার পরিপ্রেক্ষিতে আগামী ২১ জানুয়ারি থেকে ঘোষিত ধর্মঘট আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত সাময়িক স্থগিত করা হয়। উক্ত সময়ে দাবি মূল্যায়ন না হলে আগামী ২৫ জানুয়ারি ভোর ৬টা থেকে ২৬ জানুয়ারি ভোর ৬টা পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামের ৫ জেলা চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলায় ২৪ ঘণ্টা পণ্যবাহী সড়ক পরিবহন শ্রমিক ধর্মঘট পূর্বের ন্যায় বলবৎ থাকবে। নেতৃবৃন্দ আশা ব্যক্ত করেন, শ্রমিকদের দাবিসমূহ বাস্তবায়ন ও সমস্যাগুলো নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ সহযোগিতা করবেন। অন্যথায় আরো বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তারা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধজনগণের বিরুদ্ধে চক্রান্ত পরাভূত হবেই
পরবর্তী নিবন্ধহত্যা মামলার পলাতক আসামি ২০ বছর পর গ্রেপ্তার