পটিয়ায় বিনামূল্যে বীজ পেল অসহায় ও প্রান্তিক কৃষক

পটিয়া প্রতিনিধি | শনিবার , ২৪ ডিসেম্বর, ২০২২ at ৮:১৯ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পটিয়ায় অসহায় ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার জিরি ইউনিয়নের পূর্ব জিরি ও মালিয়ারা গ্রামের অর্ধ শতাধিক কৃষকের মাঝে বিভিন্ন জাতের বীজ বিতরণ করা হয়। পটিয়া নজির আহমদ দোভাষ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আমেরিকা প্রবাসী জুলকারনাইন চৌধুরী জীবনের পক্ষ থেকে কৃষির উন্নয়নে এসব বীজ বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের অর্থ সচিব নজরুল ইসলাম, স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. জসিম উদ্দিন, কৃষক নুরুল হোসেন, মো. ইউসুফ, মো. কামাল, আবুল কালাম, মো. ইউনুছ, মো. সিরাজ, মো. নুরুচ্ছফা, মো. হোসেন, মো. জাফর বাবুর্চি, মো. হাছান আলী, মো. সিরাজ, মো. আনু মিয়া।
বীজ বিতরণকালে নজির আহমদ দোভাষ ফাউন্ডেশনের অর্থ সচিব নজরুল ইসলাম কৃষকদের বলেন, দেশে যেন দুর্ভিক্ষ না হয় এবং হলে তা মোকাবেলা করার লক্ষ্যে অসহায় কৃষকদের পাশে দাঁড়াতে দলীয় নেতাকর্মীদের প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। এর প্রেক্ষিতে নজির আহমদ দোভাষ ফাউন্ডেশন এলাকার অসহায় ও প্রান্তিক কৃষকের পাশে থেকে বীজ বিতরণ করে সহযোগিতা করছে। ইতোমধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নের তিন শতাধিক কৃষককে বিভিন্নজাতের বীজ বিতরণ করা হয়। পরবর্তীতে কৃষকদের সার ও কীটনাশক প্রদান করা হবে।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে গাঁজাসহ যুবক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধগণমিছিল সফল করার আহ্বান