পটিয়ায় পুড়ল লবণ কারখানা মহেশখালীতে ৬ দোকান ছাই

বৈদ্যুতিক শর্ট সার্কিট

পটিয়া ও মহেশখালী প্রতিনিধি | শনিবার , ২৯ জানুয়ারি, ২০২২ at ৭:৩৬ পূর্বাহ্ণ

পটিয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ল লবণ কারখানা ও মশার কয়েল ফ্যাক্টরি। অন্যদিকে মহেশখালীর গোরকঘাটা বাজারে অগ্নিকাণ্ডে ৬টি দোকান ভস্মীভূত হয়ে গেছে। আমাদের পটিয়া প্রতিনিধি জানান, আগুনে ইন্দ্রপুল লবণ শিল্প এলাকার রূপালী সল্ট ইন্ডাস্ট্রিজ ও একটি মশার কয়েল ফ্যাক্টরি পুড়ে যায়। গতকাল শুক্রবার ভোরে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সরেজমিন গিয়ে সেখানে বস্তায় ভরা বেশ কিছু গাছের ভূষি পুড়ে যেতে দেখা যায়। স্থানীয়রা জানান, ওই গুদামে লবণ বা মশার কয়েল ছিল না। বস্তায় ভরা ছিল পোল্ট্রি খামারের ভূষি।

পটিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাইদুল ইসলাম দৈনিক আজাদীকে বলেন, ইন্দ্রপুল এলাকায় গিয়াস উদ্দিনের মালিকানাধীন রূপালী সল্ট কারখানায় আগুন লাগার ঘটনা ঘটে। ভোর ৫টার দিকে ফায়ার সার্ভিসের পটিয়া স্টেশন প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ তিন লক্ষ টাকার মত হতে পারে।

দৈনিক আজাদীর মহেশখালী প্রতিনিধি জানান, মহেশখালী পৌরসভার গোরকঘাটা বাজারে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬টি দোকান পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাত পৌনে ১০টায়। বৈদ্যুতিক শর্ট সার্কিটে সৃষ্ট এ অগ্নিকাণ্ডে আনুমানিক দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। জানা যায়, মহেশখালী উপজেলা সদরের পৌরশহর গোরকঘাটা বাজারের আল সাব্বির ইলেক্ট্রনিঙ দোকানে প্রথমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে তা নুরুল হক হাজীর রড সিমেন্টের দোকান, মরহুম নজরুল ইসলামের স্টুডেন্ট টেইলার্স, মিজানুর রহমানের আল সাব্বির ইলেক্ট্রনিঙ দোকান, সিরাজুল ইসলামের কম্পিউটার দোকান, নয়নের কুলিং কর্ণার, মহিউদ্দিনের ইলেক্ট্রনিঙ দোকানসহ ৬টি দোকান পুড়িয়ে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, আল সাব্বির ইলেক্টনিঙ দোকানের ভিতরে আগুন দেখে লোকজন চিৎকার করলে পার্শ্ববর্তী জলদাশ পাড়ার লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম এসে ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগেই ৬টি দোকান সম্পূর্ণ পুড়ে যায়।

পূর্ববর্তী নিবন্ধমহাসড়কের ডিভাইডার অপসারণ দুর্ঘটনা ও যানজটের আশংকা
পরবর্তী নিবন্ধআতশবাজির আগুনে পুড়ল তিন বসতবাড়ি