পটিয়ায় নির্বাচনী হত্যাকাণ্ডের জন্য জাপা নেতাদের পুত্ররা দায়ী

সংবাদ সম্মেলনে কাউন্সিলর পত্নীর অভিযোগ

পটিয়া প্রতিনিধি | বুধবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২১ at ১১:৩৫ পূর্বাহ্ণ

পটিয়া পৌরসভা নির্বাচনে সহিংসতা ও হত্যাকাণ্ডের জন্য জাতীয় পার্টির মেয়র প্রার্থী শামসুল আলম মাস্টারের পুত্র মাইনুল হোসেন ও কাউন্সিলর মান্নানের পুত্র দিহান দায়ী বলে অভিযোগ করা হয়। গতকাল মঙ্গলবার পটিয়া ক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করে লিখিত বক্তব্য পাঠ করেন পৌরসভার ৮নং ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর ও হত্যা মামলার প্রধান আসামি সরোয়ার কামাল রাজিবের স্ত্রী কানিজ ফাতেমা।
লিখিত অভিযোগে তিনি জানান, শান্তিপূর্ণভাবে ভোট চলাকালে জাতীয় পার্টির নেতা কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নানের দুই পুত্র দিহান ও রায়হান এবং জাতীয় পার্টি দক্ষিণ জেলার সভাপতি ও মেয়র প্রার্থী সামশুল আলম মাস্টারের পুত্র মাঈনুল হোসেন ও তাদের সন্ত্রাসীরা পটিয়া পৌরসভার ৮নং ওয়ার্ড কেন্দ্রের বাইরে জ্বালাপোড়াও, গুলিবর্ষণ, ইট-পাথর নিক্ষেপ ও অগ্নি সংযোগের মাধ্যমে উক্ত ভোট কেন্দ্রে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে।এসময় তাদের নেতৃত্বে ভাড়াটিয়া সন্ত্রাসীদের আক্রমণে আবদুল মাবুদ (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়। ঘটনা চলাকালে তার স্বামী আওয়ামী লীগ নেতা ও কাউন্সিলর প্রার্থী সরোয়ার কামাল রাজীব ও কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নান দু’জন ভোট কেন্দ্রে ছিলেন।
পরে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন এসে আহতদের পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে আবদুল মাবুদের মৃত্যু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দুই প্রার্থীকে থানায় নিয়ে যায়। পরবর্তীতে থানা থেকে আবদুল মান্নানকে ছেড়ে দেয়া হলেও তার স্বামী কাউন্সিলর প্রার্থী সরোয়ার কামাল রাজীবকে ছেড়ে দেয়নি। এরপর আবদুল মান্নান বাদী হয়ে একটি মামলা দেন। উক্ত মামলায় সরোয়ার কামাল রাজীবকে জেল হাজতে প্রেরণ করা হয়। তিনি তাঁর স্বামী কাউন্সিলর সরোয়ার কামাল রাজীবকে অবিলম্বে মুক্তি দেয়ার দাবি জানান। এছাড়া প্রকৃত দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ারও আহবান জানান তিনি। এতে ৪নং ওয়ার্ড কাউন্সিলর গোফরানরানা, সওয়ার কামালের মা মরিয়ম বেগম, মোস্তফা কামাল চৌধুরী, রাশেদ কামাল সুজন, নওশাদ কামাল শুভ ও মাস্টার এ টি এম তোহা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধসাধক রঘুনন্দন চৌধুরীর আবির্ভাব উৎসব কাল শুরু
পরবর্তী নিবন্ধভালোবাসা দিবসে ভবঘুরেদের মাঝে খাবার বিতরণ