পটিয়ায় ছিনতাইকালে কিশোর গ্যাং চক্রের তিন সদস্য আটক

পটিয়া প্রতিনিধি | বুধবার , ৫ মে, ২০২১ at ১০:২৪ পূর্বাহ্ণ

পটিয়ায় এক মহিলা রোগী বহনকারী সিএনজি টেঙির গতিরোধ করে ছিনতাই চেষ্টাকালে তিন কিশোর ছিনতাইকারীকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। আটককৃতরা হল পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের এরশাদুর রহমানের পুত্র শাকিল রহমান খোকন (২২), জিন্নাতুর রহমানের পুত্র আরাফাত রহমান (২১) ও ৬ নম্বর ওয়ার্ড দানু মেম্বার বাড়ি আবু তালেবের পুত্র মো. রাসেল (১৮)। গত সোমবার রাত ১১টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলার মুজাফফরাবাদ থেকে তাদের আটক করা হয়।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, চন্দনাইশ উপজেলার কাঞ্চনবাদ এলাকার মো. ছৈয়দের স্ত্রী হেনা আকতার তার মেয়ে রাবেয়া সুলতানাকে চিকিৎসার জন্য পটিয়া সদরে একটি বেসরকারি ক্লিনিকে আনে। সেখানে চিকিৎসক দেখিয়ে রাতে সিএনজি যোগে বাড়ি ফেরার পথে মুজাফফরাবাদ এলাকায় পৌঁছালে সিএনজি চালক ও অপর দুই যুবক চাকু ধরে ছিনতাইয়ের চেষ্টা করে। এ সময় তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে সিএনজি ও চাকুসহ তিন যুবককে ধরে ফেলে। পরে পটিয়া থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে।
এ বিষয়ে পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানান, ছিনতাইয়ের ঘটনায় সিএনজি ও চাকুসহ তিন যুবককে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার তাদের আদালতে প্রেরণ করলে বিচারক তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
প্রসঙ্গত, পটিয়া পৌরসভা ও উপজেলার বিভিন্ন ইউনিয়নে ইদানীং চুরি, ছিনতাই, মাদক, ইয়াবা, সন্ত্রাসী কর্মকাণ্ড আশঙ্ক্ষাজনক হারে বৃদ্ধি পেয়েছে। এসব অপরাধে জড়িত বেশিরভাগই কিশোর গ্যাংয়ের সদস্য। এদের নিয়ন্ত্রণ করছে স্থানীয় কিছু অসাধু জনপ্রতিনিধি ও ক্ষমতাসীন দলের পাতি নেতারা। তাদের দাপটে অতিষ্ট হয়ে পড়েছে সাধারণ জনগণ। পটিয়ার আমির ভান্ডার রেলগেইট, স্টেশন, বিওসি রোড, বাসস্টেশন, বাহুলী, আল জামেয়া মাদ্রসা রোড, ফল্লাইতলী, আনোয়ারা রোড, হাইদগাঁও মরাখাল, তেতুলতল, পানবাজারসহ বিভিন্ন ইউনিয়নে তাদের তৎপরতা বেশ লক্ষ্যণীয়। এ বিষয়ে নজরদারি বৃদ্ধির জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে স্থানীরা।

পূর্ববর্তী নিবন্ধকরোনা রোগীদের জন্য কমার্স কলেজ ছাত্রলীগের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু
পরবর্তী নিবন্ধদোহাজারীতে ৫শ পরিবার পেল নগদ অর্থ সহায়তা