পটিয়ায় আ. লীগ নেতা ও ইউপি মেম্বার পরিবারের সংঘর্ষ

থানায় পাল্টাপাল্টি অভিযোগ

পটিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২০ এপ্রিল, ২০২১ at ৫:১৫ পূর্বাহ্ণ

পটিয়ায় আ. লীগ নেতা ও ইউপি মেম্বারের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আ. লীগ নেতা ও ইউপি মেম্বারসহ ৭ জন আহত হয়েছেন। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোরশেদ উল্লাহ ও তার পরিবার এবং বড়লিয়া ইউনিয়ন ৫নং ওয়ার্ড ইউপি সদস্য ও উপজেলা মেম্বার সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ জাবেদ সরোয়ারের পরিবারের মধ্যে উপজেলার বড়লিয়া ইউনিয়নের পূর্ব বাড়ৈইকাড়া গ্রামে রবিবার দুপুরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল পটিয়া থানায় আ. লীগ নেতা সৈয়দ মোরশেদ উল্লাহ্‌ ও ইউপি সদস্য সৈয়দ জাবেদ সরোয়ারের ভাই সৈয়দ জাহেদ সরোয়ার বাদী হয়ে পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেন।
উভয় পক্ষের সংঘর্ষে আহতরা হলেন, সৈয়দ মোরশেদ উল্লাহ্‌, সৈয়দ শোয়েব উল্লাহ্‌, সৈয়দ এরশাদ উল্লাহ্‌, সৈয়দ জাবেদ সরোয়ার, সৈয়দ জাহেদ সরোয়ার ও সৈয়দ মোহাম্মদ উল্লাহ।
আ. লীগ নেতা সৈয়দ মোরশেদ উল্লাহ্‌ অভিযোগ করে জানান, সামাজিক পুকুরের মাটি স্কেভেটর দিয়ে কেটে পাড় ভরাট করার কথা থাকলেও তা না করে ইউপি সদস্য জাবেদ সরোয়ার ট্রাকে করে মাটি রাতের আধাঁরে বাইরে বিক্রি করে দেন। এ ঘটনায় পুলিশ গিয়ে দুই দফায় ঘটনাস্থল থেকে স্কেভেটরের ব্যাটারি খুলে নিয়ে আসে। পুলিশ আসায় ইউপি সদস্য জাবেদ সরোয়ার আমার পরিবারকে দোষারোপ করে দলবদ্ধ হয়ে আমি ও আমার ভাইদের উপর অতর্কিত হামলা চালায়।
অপরদিকে ইউপি সদস্য জাবেদ সরোয়ার জানান, তাদের পারিবারিক সমস্যা নিয়ে আমাকে বিচার করতে ডাকেন তারা। বৈঠকে তর্কাতর্কির এক পর্যায়ে তারা আমার উপর ও আমার পরিবারের উপর হামলা চালিয়েছে।
এদিকে জাবেদ সরোয়ারের উপর হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে উপজেলা মেম্বার সমিতি গতকাল সোমবার এক সংবাদ সম্মেলন করে। এতে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি শহিদুল ইসলাম জুলু, যুগ্ন সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ইউপি মেম্বার জসিম উদ্দিন, মো: নুরুল ইসলাম, টিপু দেব, হামিদুল হক ডানু, নাছিমা আকতার, নার্গিস আকতার, জেসমিন আকতার প্রমুখ।
অপর দিকে পৃথক সংবাদ সম্মেলনে আ.লীগ নেতা সৈয়দ মোরশেদ উল্লাহ তার পরিবারের উপর ষড়যন্ত্রমূলকভাবে হামলার ঘটনার বিচার দাবি করেন। তিনি জানান, ঘটনার পর প্রতিপক্ষ সংঘবদ্ধভাবে তাদের ঘরে কাচারী ঘরে রক্ষিত প্রায় আড়াই লক্ষ টাকার নির্মাণ সামগ্রী লুট করে নিয়ে যায়। এসময় উপস্থিত ছিলেন, সৈয়দ শোয়েব উল্লাহ, সৈয়দ এরশাদ উল্লাহ, শহিদুল ইসলাম, মোহাম্মদ করিম, জুয়েল প্রমুখ।
এ বিষয়ে জানতে চাইলে পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার জানান, দুই পক্ষ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। দুইজনই আ.লীগ নেতা। তাদের মধ্যে হয়তো দীর্ঘদিনের বিরোধ থাকতে পারে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধভাতিজার ঘুষিতে চাচার মৃত্যু
পরবর্তী নিবন্ধআগ্রাবাদ বিদ্যুৎ ভবন থেকে ৬ চাঁদাবাজ গ্রেপ্তার