পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে এমপি মোতাহের

হাসপাতালের জনবল সংকট সমাধানের আশ্বাস

পটিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি, ২০২৪ at ৯:৫৮ পূর্বাহ্ণ

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন চট্টগ্রাম১২ পটিয়া আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরী। গতকাল বুধবার দুপুর দুইটার দিকে তিনি হাসপাতালে আসেন। এ সময় হাসপাতালের তৃতীয় তলায় নির্মাণ কাজ পরিদর্শন, হাসপাতালের রোগীর উপস্থিতি, সেবাদান ও হাসপাতালের ওয়াশ ব্লকসহ বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। এ সময় তিনি স্বাস্থ্য কর্মকর্তার কাছে রোগীদের বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন।

এ সময় তিনি দৈনিক আজাদীকে জানান, পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সকে শীঘ্রই ১০০ শয্যার হাসপাতালে রূপান্তর করা হচ্ছে। এখানে প্রতিদিন প্রচুর পরিমাণে রোগীরা চিকিৎসাসেবা নিচ্ছেন এবং চিকিৎসকরাও যথাযথভাবে চিকিৎসাসেবা দিচ্ছেন। তবে এখানে বেশকিছু জনবল সংকট রয়েছে। জনবল সংকটের কারণে অনেক কাজের ব্যাঘাত ঘটছে। ডাক্তার ও পর্যাপ্ত জনবল সংকটের কারণে চিকিৎসাসেবা ব্যাহত হওয়ার পাশাপাশি এখানে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমের ব্যাঘাত ঘটছে। তিনি আরো বলেন, হাসপাতালের তৃতীয় তলার উর্ধ্বমূখী সম্প্রসারণ কাজের মান নিয়ন্ত্রণসহ যাবতীয় সমস্যার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। যাতে এসব সমস্যা দ্রুত নিরসন করে হাসপাতালের চিকিৎসাসেবাসহ যাবতীয় কার্যক্রমে আরো গতিশীলতা বাড়ানো যায়।

এ সময় উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথ, উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, চট্টগ্রাম জেলা স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী (পুর) সৈকত বণিক, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষক লীগ নেতা মো. আলমগীর খান, ঠিকাদার ইঞ্জিনিয়ার আবির, কোলাগাঁও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বুলবুল হোসেন, উপজেলা যুবলীগ নেতা মো. মোশারফ হোসেন, মোহাম্মদ মহিউদ্দিন।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে কমিউনিটি ক্লিনিকের তালা ভেঙে চুরি
পরবর্তী নিবন্ধ১১ উদ্যোক্তাকে সাড়ে ৫ লাখ টাকা ঋণ বিতরণ