পটিয়ায় লড়াই হবে অধ্যাপক হারুন ও দিদারের মধ্যে

৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার দিনভর আলোচনায় দুই প্রার্থীর হাতাহাতি ঘটনা

পটিয়া প্রতিনিধি | সোমবার , ১৩ মে, ২০২৪ at ৬:১৩ পূর্বাহ্ণ

আসন্ন পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে শেষ পর্যন্ত লড়াইয়ের মাঠে রইলেন পটিয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র অধ্যাপক হারুনুর রশিদ এবং খালেক ফাউন্ডেশনের চেয়ারম্যান দিদারুল আলম দিদার। এ দুই নবীনপ্রবীণের ভোট যুদ্ধ বেশ জমে উঠবে বলে ধারণা করছেন এলাকার সাধারণ মানুষ ও রাজনীতিবিদরা। গতকাল রবিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে অধ্যাপক হারুনুর রশিদকে সমর্থন জানিয়ে অপর তিন চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তারা হলেনদক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক প্রদীপ দাশ, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি ও পটিয়া উপজেলা কৃষক লীগের আহ্বায়ক সৈয়দ নুরুল আবছার। গতকাল রবিবার চট্টগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন প্রত্যাহারের আবেদন করে নির্বাচন থেকে তারা সরে দাঁড়ান।

আগামী ২৯ মে পটিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনের জন্য পটিয়া থেকে ৫ জন চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। দলীয়ভাবে একক প্রার্থী করতে সমঝোতা বৈঠক করেও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ব্যর্থ হন। গত শনিবার সন্ধ্যায় নগরীর পিটস্টপ রেস্তোরাঁর সামনে চেয়ারম্যান প্রার্থী দিদারুল আলম দিদার ও অপর চেয়ারম্যান প্রার্থী বদিউল আলম বদির মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

গতকাল রবিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিন চেয়ারম্যান প্রার্থী। এমনটি জানিয়ে চেয়ারম্যান ও পটিয়া উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ জানান, অন্য তিনজন প্রার্থী আমাকে সমর্থন জানিয়ে তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। তবে এ বিষয়ে একাধিকবার ফোন করেও ফোন রিসিভ না করায় মনোনয়ন প্রত্যাহার করা তিন চেয়ারম্যান প্রার্থীর সাথে কথা বলা সম্ভব হয়নি।

বর্তমানে চেয়ারম্যান পদে ২জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে ভাইস চেয়ারম্যান পদের একজন ছাড়া সবাই আওয়ামী লীগ ঘরনার প্রার্থী। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন সাইফুল হাসান টিটু, আবু ছালেহ মুহাম্মদ শাহরিয়ার শারু, ডা. এমদাদুল হাসান, আশীষ তালুকদার, ঝুলন দত্ত, মোজাম্মেল হোসেন, মুহাম্মদ নাজিম উদ্দীন, মুহাম্মদ বেলাল। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাজেদা বেগম শিরু, সাজেদা বেগম, কানিজ ফাতেমা, আফরোজা বেগম, নুর আয়েশা বেগম ও সুমি দে।

এদিকে গত শনিবার সন্ধ্যায় পটিয়ার উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে নগরীর পিটস্টপ রেস্তোরায় কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি ও মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদারের মধ্যে হাতাহাতি হয়। এ ঘটনা গতকাল রবিবার পটিয়ায় সর্বস্তরের মানুষের কাছে প্রধান আলোচনার কেন্দ্র হয়ে ওঠে। চা দোকান থেকে শুরু করে মাঠে ঘাটে সর্বত্রই দিনভর চলে এ আলোচনা।

পূর্ববর্তী নিবন্ধনগর আওয়ামী লীগের সম্মেলনের রোডম্যাপ তৈরির নির্দেশ
পরবর্তী নিবন্ধপায়ে লিখে জিপিএ-৫ পেল সীতাকুণ্ডের রাব্বি