পটিয়ায় ভুয়া ডাক্তার শনাক্ত, লাখ টাকা জরিমানা

পটিয়া প্রতিনিধি | বুধবার , ১০ জুলাই, ২০২৪ at ১০:৪৩ পূর্বাহ্ণ

পটিয়ার শান্তির হাটে এক ভুয়া ডাক্তার শনাক্তের পর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার পর তাহেরা বেগম নামে এ ভুয়া ডাক্তারের তার কাছ থেকে ভবিষ্যতে এ ধরনের আর চেম্বার না করার বিষয়ে মুচলেকা নেয়া হয়। তিনি দীর্ঘ দুই বছর ধরে এলাকায় চেম্বার খুলে রোগী দেখছিলেন।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার শান্তির হাট এলাকার হাজী মার্কেট ২য় তলায় তিনি চেম্বার করার সময় ডাক্তারী সনদ ব্যতীত ডাক্তার পরিচয় দিয়ে রোগী দেখার অপরাধে তাকে জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস।

তাহেরা বেগম (৪৪) উপজেলার কুসুমপুরা ইউনিয়নের সাততেতৈয়া গ্রামের মৃত নুরুজ্জামানের মেয়ে। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিএমডিসির ডাক্তারি সনদ ব্যতীত চিকিৎসা দেওয়ার অভিযোগে উপজেলার শান্তির হাট এলাকার হাজী মার্কেট ২য় তলায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় অভিযোগের সত্যতা পেয়ে ভুয়া ডাক্তার তাহেরা বেগমকে মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯() ধারা লঙ্ঘনের অপরাধে উক্ত আইনের ২৯() ধারায় এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে তাকে মুচলেকা নিয়ে সতর্ক করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার সাজ্জাদ ওসমান, স্যানিটারি ইন্সপেক্টর মোহাম্মদ শাহে এমরান, উপজেলা ভূমি অফিসের পেশকার সুদীপ্ত দাশ এবং পটিয়া থানার এস আই ইয়াছিন মাহমুদ।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীতে গণধর্ষণ মামলার ৩ আসামি আটক
পরবর্তী নিবন্ধপোড়া বইয়ের পাশে বসে কাঁদছিল হাবীব