নৌকায় চড়ে পরীক্ষাকেন্দ্রে

আজ কাচালং কলেজ কেন্দ্রের এইচএসসি পরীক্ষা স্থগিত

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ৪ জুলাই, ২০২৪ at ১০:৩৬ পূর্বাহ্ণ

মৌসুমি বৃষ্টিপাত ও উজানের পানির ঢলে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বন্যার পানিতে উপজেলার কাচালং সরকারি কলেজ প্রাঙ্গণে হাঁটু সমান পানি উঠে। এতে করে বিপাকে পড়েছে কলেজ কর্তৃপক্ষ ও পরীক্ষার্থীরা। গতকাল বুধবার কাচালং সরকারি কলেজে ডিগ্রি পাস কোর্সের দ্বিতীয় বর্ষের পরীক্ষা ছিল। এদিন পরীক্ষার্থীরা হাঁটু সমান পানিতে কেউ হেঁটে, কেউবা নৌকা দিয়ে পার হয়ে পরীক্ষায় অংশগ্রহণ করে। কলেজ প্রাঙ্গণ ছাপিয়ে ভবনের নিচতলার শ্রেণিকক্ষ পানিতে নিমজ্জিত হয়ে আছে। পরীক্ষা নেয়া হয়েছে দ্বিতীয় তলায়।

কলেজ সূত্রে জানা গেছে, বুধবার ডিগ্রি পাস কোর্স পরীক্ষায় ১৭৪ জন পরীক্ষার্থী ছিলেন। বৃহস্পতিবার (আজ) অনুষ্ঠেয় এইচএসসির ইংরেজি (আবশ্যিক) প্রথম পত্রের পরীক্ষার্থীর সংখ্যা ৪৬৮ জন। তবে কেন্দ্র জলমগ্ন হওয়ায় আজকের পরীক্ষাটি স্থগিত করা হয়েছে। বুধবার রাতে এক আদেশে বৃহস্পতিবার অনুষ্ঠেয় কাচালং সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রের পরীক্ষা স্থগিত করেছে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা (মাউশি) বোর্ড। মাউশি চট্টগ্রাম বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এএমএম মুজিবুর রহমানের সই করা আদেশে এ তথ্য জানানো হয়।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান আজাদীকে বলেন, বাঘাইছড়ি উপজেলার কাচালং সরকারি কলেজ পরীক্ষাকেন্দ্রে বৃহস্পতিবার অনুষ্ঠেয় এইচএসসি পরীক্ষা স্থগিত করেছে শিক্ষা বোর্ড।

পূর্ববর্তী নিবন্ধজমিয়তুল ফালাহ’য় ঐতিহাসিক শাহাদাতে কারবালা মাহফিল সোমবার শুরু হচ্ছে
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে পানিবন্দি হাজারো পরিবার