নোয়াপাড়ায় সমাবেশ শেষে যাওয়ার পথে বিএনপির ওপর হামলা, আহত ১২

রাউজান প্রতিনিধি | বুধবার , ২১ আগস্ট, ২০২৪ at ১০:৩৩ পূর্বাহ্ণ

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী সমর্থিত বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা সমাবেশ শেষে রাউজানের নোয়াপাড়া পথেরহাট থেকে ফিরে যাওয়ার পথে হামলার শিকার হয়েছেন। উত্তর জেলা বিএনপির যুগ্ম সম্পাদক হাজী ফিরোজ আহমদ এ কথা জানিয়েছেন। তার অভিযোগ, গতকাল মঙ্গলবার বিকালে বিএনপির নেতাকর্মীরা নোয়াপাড়ায় শান্তিপূর্ণভাবে মিছিল ও সমাবেশ করে পাহাড়তলীর দিকে ফিরে যাচ্ছিলেন। যাওয়ার পথে নোয়াপাড়া পথেরহাটের পূর্ব পাশে মিয়া মার্কেট এলাকায় তাদের ওপর হামলা করে ‘স্বৈরচারের দোসর একদল দুর্বৃত্ত’। হামলাকারীরা তাদের একটি মাইক্রো ভাঙচুর করে। এই ঘটনায় তাদের ১০১২ জন নেতাকর্মী আহত হন। আহতদের রাউজান উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়।

জানা যায়, গতকাল গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর পুত্র সামির কাদের চৌধুরীর আসার কথা ছিল। বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন এলাকা থেকে নোয়াপাড়ায় এসেছিলেন তাকে স্বাগত জানাতে। সামির কাদেরকে নিয়ে যাওয়ার কথা ছিল আওয়ামী লীগ সরকারের আমলে সন্ত্রাসীদের হাতে খুনের শিকার ছাত্রদল কেন্দ্রীয় কমিটির নেতা নুরুল আলম নুরুর কবর জিয়ারতে। বিরূপ আবহাওয়ার মধ্যে সামির কাদেরের সফর বাতিল হলে নেতাকর্মীরা নোয়াপাড়ায় মিছিল ও সমাবেশ করেন।

রাউজান উপজেলা স্বাস্থ কমপ্লেঙের কর্তব্যরত চিকিৎসক ডা. নন্দন দাশগুপ্ত বলেন, সন্ধ্যার পর আটদশজন আহত বিএনপির নেতাকর্মী এখানে চিকিৎসা নিয়েছেন।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন বলেন, এই ধরনের হামলা বা মারামারির কোনো সংবাদ পাইনি।

পূর্ববর্তী নিবন্ধএমপক্স নতুন আরেকটি কোভিড মহামারী নয় : বিশ্ব স্বাস্থ্য সংস্থা
পরবর্তী নিবন্ধবাকলিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষকের পদত্যাগ