নেতাকর্মীদের ঘরে ঘরে তল্লাশির নামে হয়রানি করা হচ্ছে

নগর বিএনপির বিবৃতিতে অভিযোগ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২২ জুন, ২০২৩ at ৯:০৬ পূর্বাহ্ণ

জামিন নেয়ার পরও তারুণ্যের সমাবেশকে কেন্দ্র করে দায়ের হওয়া মামলায় দলের নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে বলে দাবি করেছেন নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর ও দক্ষিল জেলার আহবায়ক আবু সুফিয়ান। গতকাল এক যৌথ বিবৃতিতে এ দাবি করা হয়। এতে দায়ের হওয়া মামলাকে মিথ্যা ও গায়েবি ঘটনায় দাবি করে নেতাকর্মীদের ঘরে ঘরে ‘পুলিশি তল্লাশি’র নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, নির্বাচন যতই ঘনিয়ে আসছে, ততই বিএনপিকে রাজনীতির মাঠ থেকে সরিয়ে দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে মিথ্যা মামলায় নামভুক্ত নেতাকর্মীদের কারাগারে প্রেরণ করছে সরকার। চট্টগ্রামে সরকারের জুলুম নির্যাতন বিভিন্ন কৌশলে বেড়ে চলেছে। তারণ্যের সমাবেশকে কেন্দ্র করে চকবাজার, কোতোয়ালী, হাটহাজারী ও মীরসরাই চারটি গায়েবি মামলা করা হয়। এসব মামলায় নেতাকর্মীরা হাইকোর্ট থেকে জামিন নেন। কিন্তু তারপরও পুলিশ বিএনপি নেতাকর্মীদের ঘরে ঘরে তল্লাশির নামে হয়রানি করছে।

এতে বলা হয়, কোনো মামলার এফআইআরভুক্ত আসামি না হওয়ার পর বাকলিয়া থানা শ্রমিক দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, যুবদলের জসিম উদ্দিন ও ছাত্রদলের ফাহিম ও নঈম উদ্দিনকে বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

নেতৃবৃন্দ বলেন, বিএনপি তৃণমূলের নেতাকর্মীদেরকে নিয়েই রাজনীতি করেন। তারাই আমাদের বার্তা জনগণের কাছে পৌঁছে দেয়। এবার যাদের বিরুদ্ধে মামলা হয়েছে, তারা ১৪ জুন আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত হয়েছেন। উপরন্তু তারাই এখন মামলার আসামি। আবার ম্যুরাল ভাঙচুরের ঘটনায় যাদের আসামি করা হয়েছে, তারা সেখানে ছিলেনই না। যারা তৃণমূলে আমাদের সমর্থকদের সংগঠিত করে, তাদের বিরুদ্ধে গায়েবি মামলা দেওয়া হয়েছে। এর কারণ, তারা যাতে নির্বাচনের সময় মাঠে থাকতে না পারেন। গত বছর পুলিশ আমাদের নেতাকর্মীদের তালিকা করেছে এখন সেই তালিকা ধরে ধরে নেতাকর্মীদের বাসায় অভিযান চালানো হচ্ছে। আমাদের নেতাকর্মীদের বাসায় থাকতে দেওয়া হচ্ছে না। বিএনপি নেতাকর্মীদের রাজনীতি থেকে দুরে রাখতেই পুলিশ এখন এই পন্থা নিয়েছে। একদিকে নতুন মামলা ও অন্যদিকে পুরাতন গায়েবি মামলার চার্জ গঠন করে আদালতে আমাদের আটকে দেওয়া হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, নির্বাচনের আগে বিএনপিকে মাঠ ছাড়া করতেই সরকার আবারও নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা গায়েবি মামলা দেওয়া শুরু করেছে। আমাদের নেতাকর্মীদের মামলাগুলো দ্রুত শেষ করা হচ্ছে। রাষ্ট্র পরিচালনায় সবক্ষেত্রে ব্যর্থ বর্তমান অবৈধ সরকার এখন দিশেহারা হয়ে বিএনপি নেতাকর্মীদের গায়েবি মামলা দিয়ে গ্রেপ্তারের খেলায় মেতে উঠেছে। লক্ষ্য একটাই, আবারও বিনাভোটে জোর করে, কারচুপি করে যেনতেনোভাবে ক্ষমতা দখল করা। এই লক্ষ্যে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, মিথ্যা মামলা দায়ের এবং হত্যা, গুমসহ অব্যাহত গতিতে গ্রেপ্তার করে কারান্তরীণের মাধ্যমে গোটা দেশকেই কারাগারে পরিণত করেছে সরকার। বর্তমান সময়ে এই গ্রেপ্তারের ঘটনা ব্যাপক আকার ধারণ করেছে। এ ধরনের অপকর্ম সরকারের চলমান প্রক্রিয়ায় পরিণত হয়েছে। আমরা এই গ্রেফতার, মিথ্যা মামলা ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। পাশাপাশি চট্টগ্রামে এইসব রাজনৈতিক হয়রানিমূলক মিথ্যা মামলা ও গ্রেপ্তার বন্ধের দাবি জানাই।

পূর্ববর্তী নিবন্ধঐতিহ্য ফিরিয়ে আনার জন্য কাজ করতে হবে
পরবর্তী নিবন্ধপাসপোর্ট পাওয়া সহজ করতে হাই কোর্টে রিট আবেদন