নূপুর মার্কেট পাখির গলিতে জুতার গোডাউনে আগুন

পুড়েছে পাশের কয়েকটি দোকানের মালামালও

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৩ জানুয়ারি, ২০২৩ at ৯:৪১ পূর্বাহ্ণ

নগরীর কোতোয়ালী থানাধীন নূপুর মার্কেট সংলগ্ন পাখির গলিতে একটি জুতার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের ৮টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে আনে। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটার দিকে নগরের নূপুর মার্কেটের পাশে সাত তলায় অবস্থিত জুতার গোডাউনে এ ঘটনা ঘটে। এ সময় আশেপাশের কয়েকটি দোকানের মালামালও আগুনে পুড়ে গেছে। জনবহুল ও ব্যস্ততম ওই মার্কেটে আগুন লাগার পর আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাছাড়া সরু গলি হওয়ায় এবং কৌতূহলী মানুষের ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকতেও সমস্যায় পড়ে।

ফায়ার সার্ভিসের নন্দনকাননের স্টেশন অফিসার মোহাম্মদ আলী জানান, বিকেল সাড়ে তিনটার দিকে মার্কেটের সাত তলায় জুতার কারখানায় আগুনের সূত্রপাত হয়। তিনটি স্টেশনের ৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে সোয়া এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, যেখানে আগুন লেগেছে, সেখানে যেতে হয় সরু একটি গলি দিয়ে। ওই গলিতে বেশিরভাগই জুতার দোকান। যে ভবনে আগুন লেগেছে, সেখানে জুতার গুদাম রয়েছে বলে মার্কেটের ব্যবসায়ীরা জানিয়েছেন। আগুন লাগার পর সেখানে প্রচুর ধোঁয়ার সৃষ্টি হয়েছে, যা দূর থেকেও দেখা যাচ্ছে। আগুন ছড়াতে না পারায় ক্ষয়ক্ষতি নিয়ন্ত্রণ করা গেছে জানিয়ে তিনি বলেন, কারখানায় কিছু জুতা ও জুতা তৈরির কাঁচামাল এবং পাশের কয়েকটি দোকানের কিছু মালামাল পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনের উৎস তদন্ত সাপেক্ষে বলা যাবে।

পূর্ববর্তী নিবন্ধসংসদ উপনেতা হচ্ছেন মতিয়া চৌধুরী
পরবর্তী নিবন্ধচন্দনাইশ ও রাঙ্গুনিয়ায় শর্ট সার্কিটের আগুনে পুড়লো ছয় বসতঘর