নিহত দুই ছাত্রের নামে চুয়েটে যে কোনো স্থাপনার নামকরণ চান অভিভাবকরা

জেলা প্রশাসনের আর্থিক সহায়তা পেলো দুই পরিবার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৪ জুন, ২০২৪ at ৮:০৪ পূর্বাহ্ণ

সড়ক দুর্ঘটনায় নিহত চুয়েটের দুই ছাত্রের পরিবারের হাতে মঞ্জুরিকৃত অর্থের চেক হস্তান্তর ও আর্থিক সহায়তা প্রদান করেছে জেলা প্রশাসন। দুই ছাত্র যথাক্রমে শান্ত সাহা ও তাওফিক হোসেনের পরিবার ১০ লাখ টাকা করে ২০ লাখ টাকা এবং আহত ছাত্র মো. জাকারিয়া হাসান হিমু দুই লাখ টাকা পেয়েছেন। গতকাল নগরীর সার্কিট হাউস সম্মেলন কক্ষে অনুষ্ঠান করে এ আর্থিক সহায়তা তোলে দেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। এ সময় নিহত শান্ত শাহা ও তাওফিক হোসেনের পিতা কান্নায় ভেঙ্গে পড়েন। তারা দুজনই জেলা প্রশাসকের কাছে অনুরোধ করেন, নিহত দুই ছাত্রের নামে বিশ্ববিদ্যালয়ে যে কোনো স্থাপনার যাতে নামকরণ করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গোলাম মোর্শেদ খানের সঞ্চালনায় অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতি ছিলেন জেলা প্রশাসক। বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, উপউপাচার্য অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমদ ও চুয়েট ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক মো. রেজাউল করিম। দুর্ঘটনার বর্ণনা দেন আহত ছাত্র মো. জাকারিয়া হাসান হিমু। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আগামী দুই মাসের মধ্যে চুয়েটের সড়কটি প্রশস্তকরণ করা হবে। নিহত দুই ছাত্র শান্ত সাহা ও তৌফিকুর রহমানের নামে এ সড়কের নামকরণ করার বিষয়ে নিহত ছাত্রদের অভিভাবকের অনুরোধের প্রেক্ষিতে আমরা সড়ক ও মহাসড়ক বিভাগকে প্রস্তাবনা পাঠাবো। দুর্ঘটনায় যে দুইজন ছাত্র মারা গেছে বিশ্ববিদ্যালয়ে তাদের নামে কোনো ভবন বা চত্বর নামকরণ করা যায় কি না জেলা উন্নয়ন সমন্বয় সভায় বিষয়টি উপস্থাপনসহ কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল মোটরসাইকেলে ঘুরতে বের হয়ে রাঙ্গুনিয়া থানার সত্য পীরের মাজার গেইট সংলগ্ন সড়কে বাসের ধাক্কায় প্রাণ হারান চুয়েট পুরকৌশল বিভাগের দুই শিক্ষার্থী।

পূর্ববর্তী নিবন্ধসেই শিশু হজযাত্রী মারা গেছে
পরবর্তী নিবন্ধরক্তদানে উচ্চ রক্তচাপের ঝুঁকি কমে