নির্বাচনী প্রচারণায় ফেরার পরিকল্পনা ট্রাম্পের

| রবিবার , ১১ অক্টোবর, ২০২০ at ৫:০১ পূর্বাহ্ণ

নির্বাচনী প্রচারণায় ব্যক্তিগতভাবে ফিরে আসার পরিকল্পনা বাস্তবায়নে প্রথম পদক্ষেপ নিতে যাচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল শনিবার হোয়াইট হাউসের একটি বারান্দা থেকে নিচের উন্মুক্ত স্থানে সমবেত কয়েকশত সমর্থকের সামনে তিনি আইন-শৃঙ্খলা নিয়ে কিছু বলবেন বলে ধারণা করা হচ্ছে। তিনি করোনাভাইরাসকে পরাজিত করেছেন এবং নির্বাচনী লড়াইয়ে ফিরে এসেছেন, এটি দেখানোই এই আয়োজনের উদ্দেশ্য বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র এক মাস আগে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়ে প্রায় ৮ দিন ধরে প্রচারণা থেকে সরে থাকতে বাধ্য হয়েছেন ট্রাম্প। জনমত জরিপগুলোতে দেখা যাচ্ছে, ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন জাতীয়ভাবে প্রতিদ্বন্দ্বী ট্রাম্পের চেয়ে উল্লেখযোগ্য ব্যবধানে এগিয়ে আছেন। কিন্তু যে রাজ্যগুলো প্রেসিডেন্ট নির্বাচনের ফল নির্ধারণ করে দিতে পারে কথিত সেই ‘ব্যাটলগ্রাউন্ড রাজ্যগুলোর’ কয়েকটিতে দুই প্রার্থীর ব্যবধান সামান্য। খবর বিডিনিউজের।
তার চিকিৎসক দল এখনো প্রেসিডেন্টকে করোনাভাইরাস-মুক্ত বলে ঘোষণা দেয়নি, কিন্তু শনিবার থেকে জনসম্মুখে উপস্থিত হতে পারবেন বলে ছাড়পত্র দিয়েছে। দ্বিতীয় মেয়াদের জন্য যে রাজ্যে তাকে জয় পেতেই হবে সেই ফ্লোরিডার কেন্দ্রীয় অঞ্চলে সোমবার এক নির্বাচনী সমাবেশের পরিকল্পনা করেছেন ট্রাম্প। এর মাধ্যমেই তিনি ফের নির্বাচনী প্রচারণায় সক্রিয় হয়ে উঠবেন বলে ধারণা করা হচ্ছে। কিন্তু তিনি করোনাভাইরাসে আক্রান্ত, ২ অক্টোবর এটি ঘোষণা করার পর তিন রাত হাসপাতালে কাটিয়ে আসা ট্রাম্প এখনো ভাইরাসটি সংক্রমিত করার পর্যায়ে রয়েছেন কিনা সে প্রশ্ন রয়েই গেছে।

পূর্ববর্তী নিবন্ধসম্প্রচার আইনে সুরক্ষিত হবেন গণমাধ্যম কর্মীরা
পরবর্তী নিবন্ধশান্তিপূর্ণ আন্দোলনকে সহিংস করার অপচেষ্টায় বিএনপি : কাদের