নির্বাচনী আইনের প্রতি আমি শ্রদ্ধাশীল

অনুসন্ধান কমিটিকে সাকিব

| শনিবার , ২ ডিসেম্বর, ২০২৩ at ১০:২৯ পূর্বাহ্ণ

আদালতে হাজির হয়ে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগের লিখিত ব্যাখ্যা জমা দিয়েছেন মাগুরা১ আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ক্রিকেটার সাকিব আল হাসান। নির্বাচনের আচরণ বিধি না মেনে প্রচার শুরুর নির্দিষ্ট তারিখের আগেই জনসংযোগ ও শোভাযাত্রা করায় তাকে তলব করে ব্যাখ্যা চায় নির্বাচনি অনুসন্ধান কমিটি। তারই ব্যাখ্যা দিতে গতকাল শুক্রবার বেলা ৩টায় মাগুরা দায়রা ও জজ আদালতে সশরীরে হাজির হন সাকিব। এরপর ৩টা ৪৫ মিনিটে কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ সত্যব্রত শিকদারের আদালতে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা জমা দেন তিনি। এ সময় সাকিবের আইনজীবী সাজেদুর রহমান সংগ্রাম তার সঙ্গে উপস্থিত ছিলেন। খবর বিডিনিউজের।

আদালত থেকে বেরিয়ে সাকিব সাংবাদিকদের বলেন, ২৯ তারিখে আমি মাগুরায় আসলে আমার ভক্তসহ শহরবাসী আমাকে শুভেচ্ছা জানান। এটা একটি অনাকাঙ্খিত ঘটনা। এ ঘটনার জন্য আমি খুবই দুঃখিত। আমি নির্বাচনি আইনের প্রতি যথেষ্ট শ্রদ্ধাশীল। তবে নির্বাচনে এই প্রথম ও নতুন। আগামীতে যেন এরকম ঘটনা না ঘটে সেদিকে আমি দৃষ্টি রাখব।

সাকিবের আইনজীবী সাজেদুর রহমান সংগ্রাম বলেন, ২৯ নভেম্বর সাকিব আল হাসান মাগুরায় আসেন। তখন কামারখালী এলাকায় তার ভক্ত ও উৎসুক জনতা সেখানে জড়ো হয়। তারা সাকিবকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। সেখানে কোন রাজনৈতিক কর্মসূচি ছিল না। কিংবা দলীয় কাউকে তিনি ডাকেন নাই। আমরা নোটিসের জবাবে এসব কথা উল্লেখ করেছি। ভবিষ্যতে আমরা এসব বিষয়ে সতর্ক থাকব। আইন মেনে চলব।

সাকিবকে পাঠানো নির্বাচনী অনুসন্ধান কমিটির চিঠিতে বলা হয়, সাকিব আল হাসান, মাগুরা১ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত এমপি পদপ্রার্থী হিসেবে ঘোষণার পর গত ২৯ নভেম্বর, বুধবার ঢাকা থেকে মাগুরায় আগমনের সময় পথে কামারখালী এলাকা থেকে শোডাউন করে গাড়িবহর নিয়ে মাগুরা শহরে প্রবেশ করেন এবং নাগরিক গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। এতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতার সৃষ্টি করেন, যা বিভিন্ন পত্র পত্রিকা, ইলেকট্রিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। এর দ্বারা আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৬ (), (), ১০ () এবং ১২ ধারার বিধান লংঘন করেছেন। এ আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, কমিটির দপ্তরে আগামী ১ ডিসেম্বর শুক্রবার বিকাল ৪টায় সময় সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হল।

পূর্ববর্তী নিবন্ধরাতের আঁধারে পুকুরের পানি লালচে হলুদ
পরবর্তী নিবন্ধস্বতন্ত্র প্রার্থী পেটানোর হুমকি দেওয়া ছাত্রলীগ নেতা গ্রেপ্তার