নিরাপত্তা বেষ্টনী ভেঙে মাঠে দর্শক পুলিশের ধাওয়া, আহত ৩

এমএ আজিজ স্টেডিয়ামে কনসার্ট

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৮ ডিসেম্বর, ২০২১ at ৭:১৭ পূর্বাহ্ণ

মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে নগরীর এমএ আজিজ স্টেডিয়ামে কনসার্টের আয়োজন করেছে। উপভোগ করেছে প্রায় ২০ হাজার দর্শক। গতকাল শুক্রবার দুপুর দু’টা থেকেই নানা শ্রেণী পেশার দর্শকরা স্টেডিয়াম এলাকায় জড়ো হন এবং রেজিস্ট্রেশনের কাগজ প্রদর্শন করে গ্যালারিতে প্রবেশ করে। মাঠের জন্য নির্ধারিত দেড় হাজার অতিথিও ভিআইপি পথে মাঠে প্রবেশ করে। বিকাল ৪ টা হতেই গ্যালারি ও মাঠ কানায় কানায় ভরে যায়। দর্শকদের মধ্যে বেশিরভাগই ছিলেন তরুণ-তরুণী। চট্টগ্রাম জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা যৌথভাবে এ কনসার্ট আয়োজন করে। এদিকে বিকাল ৪ টার পর থেকে গ্যালারিতে থাকা হাজার কয়েক দর্শক নিরাপত্তা বেষ্টনী ভেঙে মাঠে প্রবেশ করে। পুরো ১ ঘন্টা এ অবস্থা বিরাজমান ছিল। শুধু তাই নয়, স্টেডিয়ামের বাইরে থাকা দর্শকরাও এ সুযোগে হুড়োহুড়ি দিয়ে মাঠে ঢুকে পড়ে। আইনশৃঙ্খলা বাহিনী, জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, ক্রীড়া সংস্থার কর্মকর্তা কর্মচারী, আনসার সদস্যরা তা ঠেকাতে পারেনি। কিছু দর্শক বাধার মুখেই মাঠে ঢুকে পড়ে। একপর্যায়ে তাদেরকে ধাওয়া দেয় পুলিশ। এ ঘটনায় তিনজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। তারা হলেন, রিফাত, হাসিব ও আমির হোসেন। পরে তাদের কয়েকজন দর্শক চমেক হাসপাতালে নিয়ে যায়। চমেক সূত্র জানিয়েছে, আহত তিনজনকে ২৫ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তারা আশংকামুক্ত। এমন পরিস্থিতি সংশ্লিষ্টরা কিছুটা বেকায়দায় পড়ে যায়। একপর্যায়ে মাঠে ঢুকে পড়ার বিষয়টি মেনে নিতে বাধ্য হয়। পরবর্তীতে যাদের ইচ্ছা মাঠে প্রবেশ করেছে। কনসার্ট উপভোগ করেছে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার কামরুল হাসান ও জেলা প্রশাসক মো. মমিনুর রহমান।
এদিকে কনসার্টকে ঘিরে স্টেডিয়ামের চারপাশের রাস্তায় যানচলাচল বন্ধ ছিল। যার কারণে ভোগান্তি পোহাতে হয়েছে নগরবাসীকে। পায়ে হেঁটে গন্তব্যে যেতে হয়েছে অনেককে। যদিও এ বিষয়ে আগে থেকেই নির্দেশনা জারি করেছিল জেলা প্রশাসন ও নগর পুলিশের ট্রাফিক বিভাগ। এ বিষয়ে নগর পুলিশের এসি (দক্ষিণ জোন) মোজাহেদুল ইসলাম আজাদীকে বলেন, গ্রিল ভেঙ্গে কিছু দর্শক মাঠে ঢুকে পড়ায় উশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। একপর্যায়ে কয়েকজন আহতও হয়। তাদেরকে চমেকে নিয়ে যাওয়া হয়। পরে পরিস্থিতি শান্ত হয়।
জেলা প্রশাসন জানিয়েছে, গতকাল বিকাল ৩টা থেকে রাত ১১টা পর্যন্ত কনসার্ট উপভোগ করেছে দর্শকরা। বাংলাদেশের ৯টি জনপ্রিয় ব্যান্ডদলের অংশগ্রহণে ‘বিজয় কনসার্ট’ অনুষ্ঠিত হয়। ব্যান্ডদল হচ্ছে- অর্থহীন, শিরোনামহীন, ভাইকিং, সোলস, ওয়ারফেইজ, অ্যাভয়েডরাফা, আরভোভাইরাস, আর্টসেল ও তীরন্দাজ। বিনামূল্যে অনলাইনে রেজিস্ট্রেশন করে। অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা কার্যক্রম চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, আনসার বাহিনী ও র‌্যাব সদস্যরা নিয়োজিত ছিল। কনসার্টের প্রবেশপথ থেকে ও অন্য গেইটগুলোতে ৪২০ জন স্বেচ্ছাসেবক বিএনসিসি, স্কাউটস, রোভার স্কাউটস, গার্লস গাইড নিয়োজিত ছিল।

পূর্ববর্তী নিবন্ধমোটরসাইকেল আরোহী ছাত্রলীগ নেতার মৃত্যু
পরবর্তী নিবন্ধভর মৌসুমেও চড়া সবজির বাজার