নিবন্ধন প্রক্রিয়া দ্রুত সহজীকরণের আহ্বান

চিটাগাং চেম্বারে মতবিনিময় সভা

| শুক্রবার , ২২ সেপ্টেম্বর, ২০২৩ at ৫:৪৫ পূর্বাহ্ণ

চিটাগাং চেম্বার এবং রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস (আরজেএসসি)’র যৌথ উদ্যোগে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন ও সুশাসন প্রতিষ্ঠার অংশ হিসেবে অংশীজনের অংশগ্রহণে মতবিনিময় সভা গতকাল বৃহস্পতিবার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিজ এন্ড ফার্মসের রেজিস্ট্রার শেখ শোয়েবুল আলম উপস্থিত ছিলেন। চেম্বার সভাপতি ওমর হাজ্জাজের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে চেম্বার পরিচালকবৃন্দ মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মাহফুজুল হক শাহ ও নাজমুল করিম চৌধুরী শারুন, জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসের ডেপুটি রেজিস্ট্রার রণজিৎ কুমার রায় ও মোহাম্মদ শফিকুল ইসলাম, সহকারী রেজিস্ট্রার অনন্ত কুমার পাল, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সহসভাপতি এ এম মাহবুব চৌধুরী এবং এম এম ইস্পাহানির কোম্পানি সচিব মো. আনিসুজ্জামান, বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম জেলার সভাপতি সালেহ আহমেদ সুলেমান, শফিক বসাক অ্যান্ড কোং’র সম্পদ কুমার বসাক বক্তব্য রাখেন। অন্যান্যদের মধ্যে চেম্বার পরিচালকবৃন্দ মাহবুবুল হক মিয়া, মোহাম্মদ মনির উদ্দিনসহ বিভিন্ন কোম্পানির প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ বলেন, সরকার যেকোন সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে। এজন্য সরকারের প্রতিষ্ঠান থেকে প্রয়োজনীয় সেবা পেতে কর্মকর্তাদের স্বচ্ছতা, জবাবদিহিতা সততা নিশ্চিতকরণে জাতীয় শুদ্ধাচার নীতি প্রণয়ন করে। এরই অংশহিসেবে জয়েন্ট স্টক কোম্পানিতে নাম রেজিস্ট্রেশনসহ বিভিন্ন ভোগান্তি ও জটিলতা নিরসনে যে উদ্যোগ নিয়েছে তার মাধ্যমে ব্যবসা সহজীকরণ হবে। তিনি ব্যবসা ক্ষেত্রে ‘এ’ ক্যাটাগরি বা শতভাগ বিদেশি বিনিয়োগকারী প্রতিষ্ঠানের ক্ষেত্রে ভোগান্তি কমিয়ে বিনিয়োগকে উৎসাহিত করতে নিবন্ধন প্রক্রিয়া দ্রুত সহজীকরণের আহবান জানান।

রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসের রেজিস্ট্রার শেখ শোয়েবুল আলম বলেন, সরকার ইজ অব ডুয়িং বিজনেস সহজীকরণে নতুন নতুন উদ্যোগ গ্রহণ করছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধড. জাহিদ হোসেন শরীফ ইউসিটিসির ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ পেলেন
পরবর্তী নিবন্ধ২৮ অক্টোবর ঢাকায় হেফাজতের জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন