নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে

ইউএসটিসির ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বক্তারা

| রবিবার , ২৯ জানুয়ারি, ২০২৩ at ৬:৪৩ পূর্বাহ্ণ

ইউনিভাসিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চিটাগাং (ইউএসটিসি) কর্তৃপক্ষের উদ্যোগে গতকাল শনিবার ইউএসটিসি ক্যাম্পাসে জানুয়ারি২০২৩ সেশনে ভর্তিকৃত শিক্ষার্থীদের সেন্ট্রাল ওরিয়েন্টেশন প্রোগ্রাম ইউএসটিসির উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ইউএসটিসি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, বিশেষ অতিথি ছিলেন ওয়েল গ্রুপের চেয়ারম্যান ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুস ছালাম, বাংলাদেশ রেলওয়ের (পূর্ব) মহাব্যবস্থাপক ইঞ্জিনিয়ার মো. জাহাঙ্গীর হোসাইন এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পরিচালক ওমর ফারুক। প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ বলেন, নবাগত এই শিক্ষার্থীদের দেশ ও জাতির সেবায় নিজেদের নিয়োজিত রাখার জন্য যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আবদুস ছালাম বলেন, জীবনে সফলতা অর্জনের জন্য একনিষ্টভাবে কাজ করে যেতে হবে। সভাপতির বক্তব্যে ইউএসটিসির উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, ইউএসটিসি ক্যাম্পাসে আধুনিক শিক্ষার সকল উপকরণ বিদ্যমান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইউএসটিসির বেসিক মেডিক্যাল এন্ড ফার্মাসিউটিক্যাল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ড. নুরুল আবছার, ফ্যাকাল্টি অব স্যোসাল সায়েন্স এন্ড হিউমেনেটিজের ডীন ড. গুরুপদ চক্রবর্তী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন ড. সৈয়দ আলী ফজল, ইউএসটিসির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) দিলীপ কুমার বড়ুয়া প্রমুখ। অনুষ্ঠানে ইউএসটিসির বিভিন্ন অনুষদ ও বিভাগের প্রায় ২০ জনেরও অধিক মেধাবী শিক্ষার্থীদের ইউএসটিসিবাংলাদেশ রেলওয়ে স্কলারশিপ প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআওয়ামী লীগ জনগণের কল্যাণ করে আর বিএনপি গরিবের টাকা মেরে খায়
পরবর্তী নিবন্ধনতুন রূপে আসছেন মেহজাবীন