নিজেকে ভোট দিতে পারছেন না মনজুরসহ পাঁচ প্রার্থী

হেভিওয়েটরা কে কোথায় ভোট দেবেন

মোরশেদ তালুকদার | রবিবার , ৭ জানুয়ারি, ২০২৪ at ৫:৪৫ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে পাঁচজন প্রার্থী নিজেকে ভোট দিতে পারছেন না। তারা অন্য আসনের ভোটার। ভোট দিতে পারছেন না এমন প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির একজন, কল্যাণ পার্টির একজন, ইসলামী ফ্রন্টের একজন, তৃণমূল বিএনপির একজন এবং অন্যজন হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী।

জানা গেছে, নিজেকে ভোট দিতে পারবেন না চট্টগ্রাম১০ আসনের হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী মো. মনজুর আলম। তিনি চট্টগ্রাম৪ আসনের ভোটার। ভোট দিবেন আবু দাউদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে। অর্থাৎ তিনি নিজেকে ভোট দিতে পারবেন না। এছাড়া চট্টগ্রাম৮ আসনের জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ এবং কল্যাণ পার্টির মো. ইলিয়াছ অন্য আসনের ভোটার হওয়ায় নিজেকে ভোট দিতে পারছেন না। এছাড়া চট্টগ্রাম৬ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী মো. ইয়াহিয়া জিয়া চৌধুরী চট্টগ্রাম৫ আসনের ভোটার। তিনিও নিজেকে ভোট দিতে পারবেন না। হাটহাজারীর উত্তর মাদার্শা মাহালুমা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করবেন তিনি। চট্টগ্রাম১২ আসনের ইসলামী ফ্রন্টের প্রার্থী এম এ মতিন চট্টগ্রাম৯ আসনের ভোটার। তিনিও নিজেকে ভোট দিতে পারছেন না।

অন্যান্য আসনগুলোর মধ্যে চট্টগ্রাম(মীরসরাই) আসনে আওয়ামী লীগের প্রার্থী মাহবুব রহমান রুহেল মীরসরাইয়ের উত্তর ধুম দৌলত বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ গিয়াস উদ্দিন একই উপজেলার কবির মেমোরিয়াল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করবেন।

চট্টগ্রাম২ ফটিকছড়ি : আওয়ামী লীগের প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনি নানুপুর, বাংলাদেশ সুপ্রিম পার্টির সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভাণ্ডারী রোসাংগিরি এবং স্বতন্ত্র প্রার্থী হোসাইন মুহাম্মদ আবু তৈয়ব জাহাঁপুরস্থ নিজ এলাকার ভোটকেন্দ্রে ভোট প্রদান করবেন।

চট্টগ্রাম৩ সন্দ্বীপ : বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের প্রার্থী মাহফুজুর রহমান মিতা উপজেলার মৌলভীবাজার গোলাম খালেক উচ্চ বিদ্যালয় এবং আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ডা. জামাল উদ্দিন চৌধুরী সাতঘড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করবেন।

চট্টগ্রাম(সীতাকুণ্ড উপজেলা ও চসিকের ৯ ও ১০ নম্বর ওয়ার্ড) : আওয়ামী লীগের প্রার্থী এসএম আল মামুন সলিমপুর ইমামনগর মাদ্রাসা এবং স্বতন্ত্র প্রার্থী লায়ন মোহাম্মদ ইমরান ফৌজদারহাট কে এম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করবেন।

চট্টগ্রাম(হাটহাজারী উপজেলা ও চসিকের ১ ও ২ নম্বর ওয়ার্ড) : বর্তমান সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রার্থী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ উত্তর সাদেক নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, তৃণমূল বিএনপির মো. নাজিম উদ্দিন ফতেপুর মেহের নিগার উচ্চ বিদ্যালয় এবং স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ শাহজাহান চৌধুরী সারিয়া বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করবেন।

চট্টগ্রাম(রাউজান) : আওয়ামী লীগের প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী রাউজানের গহিরা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে এবং ইসলামিক ফ্রন্টের প্রার্থী স ম জাফর উল্লাহ নিজ এলাকা পাঁচখাইন দরগাঁহ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করবেন।

চট্টগ্রাম(রাঙ্গুনিয়া উপজেলা এবং বোয়ালখালীর শ্রীপুরখরনদ্বীপ ইউনিয়ন) : আওয়ামী লীগের প্রার্থী তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ পদুয়া ইউনিয়নের সুখবিলাস উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এবং ইসলামী ফ্রন্টের মো. ইকবাল হাসান রাঙ্গুনিয়া পৌরসভার সৈয়দবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করবেন।

চট্টগ্রাম(শ্রীপুরখরনদ্বীপ ইউনিয়ন ব্যতীত বোয়ালখালী উপজেলা ও চসিকের ৩, , , ৬ ও ৭ নম্বর ওয়ার্ড) : হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম মোহরাস্থ সানোয়ারা স্কুল কেন্দ্রে সকাল ৮টায় ভোট দিবেন। অপর স্বতন্ত্র প্রার্থী বিজয় কুমার চৌধুরী কিষাণ বোয়ালখালী উপজেলার নিজ এলাকার কেন্দ্রে ভোট প্রদান করবেন।

চট্টগ্রাম(কোতোয়ালীবাকলিয়া) : আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল কোতোয়ালী থানার আন্দরকিল্লা মুসলিম এডুকেশন সোসাইটি (এম ইএস) স্কুলে ভোট প্রদান করবেন।

চট্টগ্রাম১০ (ডবলমুরিংপাহাড়তলীহালিশহরখুলশী) : বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগর প্রার্থী মহিউদ্দিন বাচ্চু টাইগারপাস নিউ প্রাথমিক উচ্চ বিদ্যালয়ে এবং স্বতন্ত্র প্রার্থী ফরিদ মাহমুদ ভোট দিবেন লালখান বাজার শহীদ নগর উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে।

চট্টগ্রাম১১ (বন্দর, পতেঙ্গা, ডবলমুরিং, ইপিজেড ও সদরঘাট) : বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রার্থী এম এ লতিফ গোসাইলডাঙ্গা বারেক মিয়া উচ্চ বিদ্যালয়ে এবং স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক সুমন ব্যারিস্টার সুলতান আহমেদ ডিগ্রি কলেজ কেন্দ্রে ভোট প্রদান করবেন।

চট্টগ্রাম১২ (পটিয়া) : স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরী পটিয়ার আরাফা করিম উচ্চ বিদ্যালয় এবং আওয়ামী লীগের মোতাহেরুল ইসলাম চৌধুরী পশ্চিম পটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করবেন।

চট্টগ্রাম১৩ (আনোয়ারাকর্ণফুলী) : বতর্মান সংসদ সদস্য আওয়ামী লীগের প্রার্থী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ হাইলধর বশিউজ্জামান স্মৃতি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এবং জাতীয় পার্টির আবদুর রব চৌধুরী টিপু গোপাধিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিবেন।

চট্টগ্রাম১৪ (চন্দনাইশসাতকানিয়া আংশিক) : বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের নজরুল ইসলাম চৌধুরী মধ্যম কাঞ্চননগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এবং স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী হাশিমপুর মকবুলিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ভোট প্রদান করবেন।

চট্টগ্রাম১৫ (লোহাগাড়া ও ৬টি ইউনিয়ন ব্যতীত সাতকানিয়া উপজেলা) : বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের প্রার্থী আবু রেজা নদভী সাতকানিয়ার মাদার্শা বাবুনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং স্বতন্ত্র প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব চিব বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রধান করবেন।

চট্টগ্রাম১৬ (বাঁশখালী) : আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী তার নিজ এলাকা সরলের জালিয়াঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিবেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান বাঁশখালীর পুঁইছড়িতে নিজ এলাকার কেন্দ্রে ভোট প্রদান করবেন।

পূর্ববর্তী নিবন্ধআগুনসন্ত্রাসে ভোট উৎসব ম্লান করা যাবে না, নির্দেশদাতাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধভোটের অ্যাপে কী সুবিধা?