নিখোঁজের চারদিন পর ডোবায় মিলল শিশুর মরদেহ

সীতাকুণ্ড প্রতিনিধি

| শনিবার , ২৯ জুন, ২০২৪ at ৪:০১ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে নিখোঁজের চারদিন পর পরিত্যক্ত ডোবা থেকে মো. সুলতান () নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার বিকেল ৪টার সময় উপজেলার কুমিরা ইউনিয়নের হিঙ্গুরি পাড়া এলাকার শওকত চৌধুরীর বাড়ির পাশের ডোবা থেকে মরদেহ উদ্ধারের এ ঘটনা ঘটে। নিহত শিশু কুমিল্লার হোমনা থানার শাহাবুদ্দিনের পুত্র। তারা দীর্ঘদিন ধরে ইসলামি বিশ্ববিদ্যালয় এলাকার ভাড়া বাসায় বসবাস করতেন।

স্থানীয় ইউপি সদস্য খোরশেদ আলম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, গত মঙ্গলবার সকালে মাছ বিক্রেতা শাহাবুদ্দিন তার ছেলেকে কুমিরা বাজারে নিয়ে যান। সে ছেলেকে পাশে বসিয়ে বাজারে মাছ বিক্রি করছিল। বাজারে মাছ বিক্রির কাজে ব্যস্ত থাকার ফাঁকে শাহাবুদ্দিনের শিশু পুত্র সুলতান হারিয়ে যায়। এসময় মাছ বাজারসহ আশপাশের পুরো বাজারে সুলতানকে খুঁজে বেড়ান তার পিতা শাহাবুদ্দিন। দীর্ঘ খোঁজাখুঁজির পরও শিশু সুলতানের কোন খোঁজ মেলেনি। তবে নিখোঁজের চার দিন পর গতকাল শুক্রবার বিকেলে ৪ নং ওয়ার্ড এলাকার শওকত চৌধুরীর বাড়ির পাশের একটি পরিত্যক্ত ডোবায় শিশু সুলতানের মরদেহ ভাসতে দেখেন স্থানীয় লোকজন। স্থানীয় লোকজন বিষয়টি তাকে জানানোর পর তিনি তাৎক্ষণিক তা সীতাকুণ্ড থানা পুলিশকে অবহিত করেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটির মরদেহ উদ্ধার করে।

সীতাকুণ্ড থানার এসআই আমিরুল ইসলাম জানান, খবর পেয়ে পরিত্যক্ত ডোবা থেকে তারা শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। সুরতহাল প্রতিবেদন তৈরির পর পরিবারের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে মরদেহ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

শিশুটির শরীরে আঘাতের কোন চিহৃ পাওয়া যায়নি জানিয়ে উপপরিদর্শক আমিরুল ইসলাম আরো জানান, শ্বাসরোধ করে শিশুটিকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধব্যবসায়ীর বিরুদ্ধে ভ্যাটের আদেশ পুনঃবিবেচনায় তিন সদস্যের কমিটি
পরবর্তী নিবন্ধউদয়ন ও পাহাড়িকায় ক্যাটারিং স্থগিত, তদন্ত কমিটির কাজ শুরু