নিউজিল্যান্ডের ডি এল কান্ডে ক্ষুদ্ধ ডমিঙ্গো

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ৩১ মার্চ, ২০২১ at ৬:৩২ পূর্বাহ্ণ

সাধারনত ডিএল এর হিসেবটা দিয়ে দেওয়া হয় দ্বিতীয় দল ব্যাট করতে নামার আগেই। সেটাই নিয়ম। কিন্তু গতকাল ব্যাটিংয়ে নামার সময় বাংলাদেশ দল জানত জিততে হলে ১৬ ওভারে করতে হবে ১৪৮ রান। আর ব্যাটিংয়ে নামার পরে জানতে পারে ১৭১। কিছুক্ষন পর সেটাও বদলে গেল। নতুন লক্ষ্য নির্ধারিত হল ১৭০। খেলোয়াড়ি কিংবা কোচিং, কখনোই এমন ঘটনা দেখেননি রাসেল ডমিঙ্গো। ফলে নিদারুণ হতাশ এবং অসন্তুষ্ট টাইগার হেড কোচ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে বৃষ্টি আইনে বাংলাদেশকে লক্ষ্য দেওয়া নিয়ে ম্যাচ অফিসিয়াল যে তামাশা করল তা ক্রিকেটের ইতিহাসে বিরল। বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বিষয়টা মানতে পারছেন না। ক্রিকেটের সঙ্গে তার যতদিনের সংশ্লিষ্টতা সেখানে একবারের জন্যও এমন ঘটনা ঘটেনি বলেই দাবি তার। ম্যাচ অফিসিয়ালের এমন দায়িত্বজ্ঞানহীন কর্মকান্ডে তিনি রেগে ফুঁসেছেনও।
প্রথমে বলা হলো জিততে হলে ১৬ ওভারে বাংলাদেশকে করতে হবে ১৪৮ রান। কিন্তু এক ওভার তিন বল পরে জানা গেল লক্ষ্যটি বেড়ে গেছে। অর্থাৎ জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৭০ রান। এটা নির্ধারণ করতে ম্যাচ চলাকালীন ৫ মিনিট ভাবতে হয়েছে স্কোরারদের। সেই পাঁচ মিনিট ম্যাচ বন্ধ ছিল। তাতে উষ্মা প্রকাশ করেছেন রাসেল ডমিঙ্গো।
গতকাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন ব্যাটসম্যানরা ব্যাটিংয়ে যাচ্ছে কিন্তু তারা জানে না লক্ষ্য কতো ? আমি মনে করতে পারছি না এমন কোন ম্যাচের সঙ্গে কখনো আমার সংশ্লিষ্টতা ছিল কিনা। বাইরে প্রচুর বৃষ্টি ছিল। পাঁচ-ছয় ওভার পরেও আমাদের ধারণা ছিল না কতো রান লাগবে। আমি মনে করি লক্ষ্য চূড়ান্ত হওয়ার আগে ম্যাচ শুরু হওয়া উচিত নয়।
ডমিঙ্গো বলেন আপনি চূড়ান্ত লক্ষ্য পাওয়ার আগে কখনোই খেলা শুরু করতে পারেন না। তাদের পক্ষ থেকে ব্যখ্যা দেওয়া হলো প্রিন্ট আউট পেতে নাকি তারা অপেক্ষা করছিল। একই সঙ্গে হিসেব কষতেও নাকি তাদের দেরি হয়ে গেছে।
এটা কোন কথাই হতে পারে না। এটা খুবই হতাশাব্যঞ্জক।

পূর্ববর্তী নিবন্ধসিসিএল ইন্ডিপেনডেন্টস কাপ স্নুকার সম্পন্ন
পরবর্তী নিবন্ধকরোনা সংক্রমণ ঠেকাতে রাঙামাটিতে অভিযান