নামমাত্র মূল্যে নামজারির আবেদনসহ বিভিন্ন দাবি

চকরিয়া এসি ল্যান্ডের সাথে সনাকের মতবিনিময়

চকরিয়া প্রতিনিধি | শনিবার , ২০ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:৫৫ পূর্বাহ্ণ

ভূমি সেবার মানোন্নয়নে উপজেলা ভূমি কর্তৃপক্ষের সাথে মতবিনিময় সভা করেছে সচেতন নাগরিক কমিটি (সনাক) চকরিয়া। গত বৃহস্পতিবার চকরিয়া উপজেলা ভূমি অফিসে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও তানভীর হোসেন। সভায় সনাকের পক্ষ থেকে চকরিয়ায় ভূমি সেবার মানোন্নয়নে এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে চলমান বিভিন্ন উদ্যোগের পাশাপাশি ওয়ান স্টপ সার্ভিস চালু, উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসে হেল্পডেস্ক পূর্ণাঙ্গ অফিস চলাকালীন পর্যন্ত সচল রাখা, কর্মকর্তার অনুপস্থিতিতে সেবাগ্রহীতাদের সেবা প্রদান অব্যাহত রাখার বিকল্প ব্যবস্থা গ্রহণ, ইউনিয়ন ভূমি অফিসে সেবার মানোন্নয়নে সেবাগ্রহীতা ও স্থানীয় নেতৃবৃন্দের সাথে ত্রৈমাসিক মতবিনিময় সভার আয়োজন, দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে গৃহীত নানা পদক্ষেপ ভূমি অফিসের ফেসবুক পেজে প্রচার, সেবাগ্রহীতাদের জন্য ভূমি অফিসে নামমাত্র মূল্যে অনলাইনে আবেদন করার সুযোগ তৈরি করার দাবি তুলে ধরা হয়।
সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) তানভীর হোসেন বলেন, ভূমি সেবার মানোন্নয়নে সরকারের গৃহীত নানা পদক্ষেপের ফলে বর্তমান সেবাপ্রাপ্তি যেমন অনেকাংশে সহজ হয়েছে তেমনি জনগণের মাঝেও বেড়েছে আস্থা। চলমান প্রক্রিয়াগুলো পুরোপুরি বাস্তবায়ন করা সম্ভব হলে ভূমি সেবায় আরো গতি আসবে। তিনি বলেন, সনাকের পরামর্শগুলো আমরা বিবেচনা করে বাস্তবায়নের চেষ্টা করব।
এসময় বক্তব্য রাখেন সনাক চকরিয়ার সভাপতি বুলবুল জানাত শাহিন, সনাক সদস্য ও ভূমি বিষয়ক উপকমিটির আহ্বায়ক অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধূরী, সদস্য সাংবাদিক এম আর মাহমুদ ও সদস্য জিয়া উদ্দীন। উপস্থিত ছিলেন সাবেক সনাক সভাপতি অধ্যাপক এ. কে. এম. শাহাবুদ্দিন ও এসএআরপিভি’র রিজিওনাল ডিরেক্টর কাজী মাকসুদুল আলম ও ইয়েস দলনেতা মো. আলী মর্তুজা টিটু। সঞ্চালনায় ছিলেন টিআইবির এরিয়া ম্যানেজার এ.জি.এম. জাহাঙ্গীর আলম।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমারে জান্তাবিরোধী আন্দোলনে প্রথম মৃত্যু
পরবর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রে চুয়েট শিক্ষকের মৃত্যু