নানা কারণে চাপা পড়ল নগর আওয়ামী লীগের সম্মেলন

আজাদী প্রতিবেদন | শনিবার , ৭ জানুয়ারি, ২০২৩ at ৫:৫২ পূর্বাহ্ণ

নির্বাচনী আমেজ এবং বিএনপির দেশব্যাপী চলমান কর্মসূচির কারণে অনেকটা আড়ালে চলে গেল চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন। তাছাড়া আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের পর এখনো পর্যন্ত কেন্দ্রীয় নেতাদের বিভাগীয় দায়িত্ব বণ্টন না হওয়ায় চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক দায়িত্বে এখন কেউ নেই। এই কারণে নগর সম্মেলনেরও কোন তোড়জোর নেই। নগর আওয়ামী লীগের দুই শীর্ষ নেতার সাথে এই ব্যাপারে কথা হলে তারা জানান, এই মুহূর্তে নগর আওয়ামী লীগের সম্মেলনের কোন লক্ষণ নেই। কারণ এখনো চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক দায়িত্ব কাউকে দেওয়া হয়নি। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী এখনো কেন্দ্রীয় নেতাদের বিভাগীয় সাংগঠনিক দায়িত্ব বণ্টন করেননি।

ওই দুই নেতা আরো বলেন, এখন জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরু হয়েছে। তার ওপর দেশব্যাপী বিএনপি ধারাবাহিক কর্মসূচি পালন করছে। সেদিকে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক দৃষ্টি রাখার জন্য কেন্দ্র থেকে নির্দেশনা রয়েছে। সব দিক বিবেচনা করে মনে হচ্ছে – এখন সম্মেলনের দিকে নজর নেই কেন্দ্রের। তাছাড়া এখনো পর্যন্ত চট্টগ্রাম বিভাগের দায়িত্বে কেন্দ্রীয় কোন নেতাকে দায়িত্ব দেওয়া হয়নি। এই কারণে কেন্দ্রীয় কোন নেতা সম্মেলন নিয়ে ভাবছেন না।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ডামাডোল কড়া নাড়ছে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক ‘২০২৩ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহ কিংবা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। দেখতে দেখতে ভোটের সময় এগিয়ে আসছে।

তাই প্রাথমিক প্রস্তুতির অংশ হিসেবে সংসদীয় এলাকা গুলোতে ভোট কেন্দ্রের তালিকা তৈরির কাজ শুরু করেছে নির্বাচন কর্মকর্তারা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগসহ ১৪ দলীয় জোট এবং প্রধান বিরোধী দল জাতীয় পার্টি দল গুছিয়ে নির্বাচনমুখী হয়ে উঠলেও বিএনপি এখনো আন্দোলনমুখী। তারা সরকার বিরোধী সারাদেশে নানান কর্মসূচি পালন করে আসছে।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় ক্যাম্পে আবারো অস্ত্রধারীদের মহড়া
পরবর্তী নিবন্ধ‘আল্লাহ হাফেজ’ স্ট্যাটাস দিয়ে হোটেল ম্যানেজারের আত্মহত্যা