নাজিরহাটে বাজার মনিটরিং, মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা

ফটিকছড়ি প্রতিনিধি | মঙ্গলবার , ১৫ অক্টোবর, ২০২৪ at ৯:৩১ অপরাহ্ণ

ফটিকছড়ির নাজিরহাট এলাকায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

১৫ অক্টোবর (মঙ্গলবার) নাজিরহাট বাজারে এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মেজবাহ উদ্দিন।

এ সময় ব্যবসায়ীদের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সরকার নির্ধারিত মূল্যে বিক্রয় করার নির্দেশনা প্রদান করা হয়েছে। পাশাপাশি পণ্যের ক্রয় ও বিক্রয়ের পাকা রশিদ সংরক্ষণ এবং মূল্য তালিকা দৃশ্যমান স্থানে টাঙিয়ে রাখার নির্দেশনা প্রদান করা হয়।

অভিযানে দোকানে যথাযথ মূল্য তালিকা প্রদর্শন না করা এবং খাদ্যদ্রব্যের মোড়কের গায়ে উৎপাদনের তারিখ, প্যাকেটজাত করণের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ ও সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য স্পষ্টভাবে লিপিবদ্ধবিহীন খাদ্যদ্রব্য বিক্রয় করার অপরাধে ৫টি প্রতিষ্ঠানের ব্যবসায়ীকে মোট ২৭ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

পাশাপাশি উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখবিহীন প্রায় ৩০ কেজি দই, মিষ্টি ও ফিরনি জব্দ করে ধ্বংস করা হয়।

বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনাকালে উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলরের দায়িত্বপ্রাপ্ত বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ, বাজার পরিচালনা কমিটির সভাপতি, শিক্ষার্থী প্রতিনিধিবৃন্দ ও স্থানীয় জনসাধারণ।

অভিযানে সার্বিক সহায়তা প্রদান করেন ফটিকছড়ি থানা পুলিশ, পৌরসভার কর্মচারীবৃন্দ এবং ভূমি অফিসের কর্মচারীবৃন্দ।

এ ব্যাপারে এসিল্যান্ড মো: মেজবাহ উদ্দিন বলেন-নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এ সময় বিভিন্ন অভিযোগে ৫জনকে জরিমানা করা হয়। পর্যায়ক্রমে সকল বাজার মনিটরিংয়ের আওতায় আসবে।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্পে অভিযান : হত্যা মামলার আসামি গ্রেফতার
পরবর্তী নিবন্ধজামায়াতে ইসলামীর দক্ষিণ মাদার্শা ইউনিয়নে এক কর্মী সম্মেলন