নাইমার মামলায় বাবুল আক্তারের ভাই-বাবার জামিন

আজাদী প্রতিবেদন | বুধবার , ৪ জানুয়ারি, ২০২৩ at ৬:২৩ পূর্বাহ্ণ

পিবিআই চট্টগ্রামের পুলিশ সুপার নাইমা সুলতানার দায়ের করা মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের ভাই মো. হাবিবুর রহমান লাবু ও বাবা আব্দুল ওয়াদুদ মিয়া জামিন পেয়েছেন। গতকাল মঙ্গলবার উচ্চ আদালতের জামিন শেষে আত্মসমর্পণ করে ফের জামিন চেয়ে আবেদন করলে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবির তাদের জামিন মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী গোলাম মাওলা মুরাদ আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন বাবুলের ভাই ও বাবা। জামিনের মেয়াদ শেষ হলে তারা ফের জামিন চেয়ে আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন। গত ১৭ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনে প্রবাসী সাংবাদিক ও ইউটিউবার ইলিয়াস হোসেন, বাবুল আক্তার, তার ভাই মো. হাবিবুর রহমান লাবু ও বাবা আব্দুল ওয়াদুদ মিয়ার বিরুদ্ধে নগরীর খুলশী থানায় মামলাটি দায়ের করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, বাবুল আক্তারসহ অন্য আসামিরা মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্ত ভিন্নখাতে প্রবাহিত করার ষড়যন্ত্র করছেন। এর অংশ হিসেবে ইলিয়াস হোসেনের মাধ্যমে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে ‘স্ত্রী খুন, স্বামী জেলে, খুনি পেয়েছে তদন্তের দায়িত্ব’ শিরোনামে ফেসবুক ও ইউটিউবে ডকুমেন্টারি ভিডিও প্রচার করছেন।

ভিডিওতে যে বক্তব্য রয়েছে তার মাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি এবং বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করা হয়।
উল্লেখ্য, স্ত্রী মিতু খুনের মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন বাবুল আক্তার। পরবর্তীতে পিবিআই কর্মকর্তা নাইমার মামলাতেও তাকে গ্রেপ্তার দেখানো হয়।

পূর্ববর্তী নিবন্ধফজল আহমদ
পরবর্তী নিবন্ধপাহাড় কাটার অভিযোগে পরিবেশ অধিদপ্তরের দুই মামলা