নাইক্ষ্যংছড়িতে বাল্য বিয়ে পণ্ড

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি | বৃহস্পতিবার , ২ মার্চ, ২০২৩ at ১০:১৮ পূর্বাহ্ণ

নাইক্ষ্যংছড়িতে গতকাল বাল্য বিয়ে পণ্ড করে দিয়েছেন নির্বাহী ম্যাজিস্টেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মা। প্রত্যক্ষদর্শী সূত্র আরো জানায়,নাইক্ষ্যংছড়িস্থ দোছড়ি ইউনিয়নের বাহির মাঠের জনৈক ব্যক্তির মেয়ের সাথে বিয়ের আয়োজন চলে পার্শ্ববর্তী কচ্ছপিয়া ইউনিয়নের তুলাতলী গ্রামের জাহিদ হোসেনের অপ্রাপ্তবয়স্ক ছেলের। এ নিয়ে উভয় পরিবার গতকাল দুপুরে স্থানীয় আদর্শ গ্রামে মেজবানের আয়োজনও করা হয়ত।

এসব সম্পন্ন করে বরকনের পরিবার বিয়ের কাবিননামা সম্পন্ন করতে যান নাইক্ষ্যংছড়ি সদরের কাজি নাইক্ষ্যংছড়ি হাজি এম এ কালাম সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলামের কলেজস্থ কার্যালয়ে। এ খবর গোপনে পেয়ে পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা। তিনি গিয়ে বরকনের পিতা মাতাকে জেরা করে বিয়ের সত্যতা পেয়ে এ বিয়ের আয়োজন পণ্ড করে দেন।

একই সাথে বরের বয়স কম হওয়ায় বরের পিতাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা এ প্রতিবেদককে বলেন, উভয় পক্ষ কাজি অফিসে গেলেও তিনি অভিযান চালানোর সময় পর্যন্ত নিকাহ রেজিস্ট্রারে বরকনের নাম লিপিবদ্ধ করা হয়নি।

পূর্ববর্তী নিবন্ধচসিক ঘেরাও নিয়ে করদাতা সুরক্ষা পরিষদের প্রচারণা
পরবর্তী নিবন্ধসিইউডিএসের ১৮তম ডিবেট ও পাবলিক স্পিকিং ওয়ার্কশপ