নর্থ আমেরিকা অ্যাপ্লিকেশন ডে : কানাডা এবং যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষার সুযোগ

আজাদী অনলাইন | বুধবার , ১৬ আগস্ট, ২০২৩ at ১২:৪৩ অপরাহ্ণ

এডুকেশন কনসালটেন্সি ফার্ম পিএফইসি গ্লোবাল আয়োজন করতে যাচ্ছে “নর্থ আমেরিকা অ্যাপ্লিকেশন ডে” তাদের পিএফইসি গ্লোবাল চট্টগ্রাম অফিসে। যা সম্প্রতি জিআইসি সার্কেলের ওআর নিজাম রোডে (৫ম তলা, ইক্যুইটি সেন্ট্রিয়াম) স্থানান্তরিত হয়েছে।

এই ইভেন্টটি কানাডা বা মার্কিন যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা গ্রহণে আগ্রহী যেকোন শিক্ষার্থীর জন্য উন্মুক্ত। অ্যাপ্লিকেশন ডে’ টি ২০শে আগস্ট,২০২৩ রবিবার সকাল ১১ টা – থেকে বিকেল ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীরা এই ইভেন্টে কানাডা ও আমেরিকায় উচ্চশিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সাথে সরাসরি কথা বলার এটি একটি দুর্দান্ত সুযোগ পাবেন। তারা সরাসরি প্রতিনিধিদের কাছ থেকে কোর্স, স্কলারশিপ, ভর্তি এবং ভিসা প্রসেসিং সংক্রান্ত যেকোনো বিষয়ে জিজ্ঞাসা করতে পারবে। শুধু তাই নয় তারা অধ্যয়ন-পরবর্তী কাজের সুবিধা এবং ভবিষ্যত কর্মজীবন সম্পর্কেও নির্দেশনা পাবে।

বর্তমানে, কানাডা ১৬,০০০ ক্যাড বৃত্তি এবং আমেরিকা ৬০% পর্যন্ত বৃত্তি প্রদান করছে। ইভেন্টে থাকছে আগ্রহী শিক্ষার্থীদের জন্য আসন্ন ইনটেকে পছন্দের বিশ্ববিদ্যালয়ে আবেদন করার সুযোগও।

পিএফইসি গ্লোবাল কর্তৃপক্ষ জানিয়েছে, “প্রথমবারের মতো পিএফইসি গ্লোবাল তাদের চট্টগ্রাম শাখায় ‘নর্থ আমেরিকা অ্যাপ্লিকেশন ডে’ আয়োজন করতে যাচ্ছে। এটি শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের একে অপরের সাথে মুখোমুখি আলোচনা করার জন্য একটি সুবর্ণ সুযোগ। ইভেন্ট চলাকালীন সময়ে আবেদনে আগ্রহী শিক্ষার্থীদের জন্য থাকছে না কোনো আবেদন ফী । ইভেন্টটি পিএফইসি গ্লোবাল চট্টগ্রাম অফিস, ৫ম তলা, ইক্যুইটি সেন্ট্রিয়াম, ওআর নিজাম রোড, জিইসি সার্কেল, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।“

ইভেন্টে অংশগ্রহণকারীদের জন্য থাকছে কিছু আকর্ষণীয় উপহার। এছাড়াও, যে সকল শিক্ষার্থীরা স্পট অ্যাডমিশন নেবে তারা পেয়ে যাবে একটি ব্লুটুথ এয়ারপড।

পূর্ববর্তী নিবন্ধশ্রদ্ধা ভালোবাসায় বঙ্গবন্ধুকে স্মরণ
পরবর্তী নিবন্ধবাকলিয়ায় বাসের ধাক্কায় সিএনজি ও বাইকের ৪ যাত্রী আহত