নভেম্বরে যে উপজেলা সম্মেলন করতে ব্যর্থ হবে ওই কমিটি ভেঙে দেয়া হবে

দক্ষিণ জেলা আওয়ামী লীগ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৭ অক্টোবর, ২০২২ at ৫:১৩ পূর্বাহ্ণ

আগামী নভেম্বরের মধ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার ৮ উপজেলা সম্মেলন শেষ করার জন্য নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। নভেম্বরের মধ্যে যে সব উপজেলা সম্মেলন শেষ করতে ব্যর্থ হবে তাদের কমিটি ভেঙে দেয়া হবে বলে তিনি জানিয়েছেন।
গতকাল বুধবার চট্টগ্রাম সার্কিট হাউজে দক্ষিণ জেলা আওয়ামী লীগের ৮ উপজেলার সাংগঠনিক কমিটির আহ্বায়কদের সাথে বৈঠকে তিনি এই নির্দেশনা দেন। সভায় আগামী ১ ডিসেম্বর দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ পুনঃনির্ধারণ করা হয়।
সভার সিদ্ধান্তের ব্যাপারে জানতে চাইলে মফিজুর রহমান আজাদীকে জানান, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের সাথে আমাদের সাংগঠনিক কমিটির আহ্বায়কদের বৈঠকে আগামী ১ ডিসেম্বর জেলা সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। তিনি নভেম্বরের মধ্যে সকল উপজেলা সম্মেলন শেষ করার জন্য নির্দেশ দিয়েছেন। নভেম্বরের মধ্যে যে সব উপজেলা-সম্মেলন শেষ করতে ব্যর্থ হবে তাদের কমিটি ভেঙে দেয়া হবে বলে তিনি জানিয়েছেন। এদিকে দক্ষিণ জেলার সাথে বৈঠক শেষ হওয়ার পর শুরু হয় মহানগরীর ১৫ থানার সাংগঠনিক কমিটির আহ্বায়কদের সাথে বৈঠক।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভায় সভাপতিত্ব করেন সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী। উপস্থিত ছিলেন হুইপ সামশুল হক চৌধুরী এমপি, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নজরুল ইসলাম চৌধুরী এমপি, সহ সভাপতি আবুল কালাম চৌধুরী, মো. ইদ্রিস, আবু সাঈদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জহির উদ্দিন, প্রদীপ দাশ, মোসলেহ উদ্দিন মনসুর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ। চিকিৎসার জন্য দেশের বাইরে থাকায় সভাপতি মোছলেম উদ্দিন আহমদ সভায় উপস্থিত ছিলেন না।
সাংগঠনিক টিমের আহ্বায়কদের সাথে বৈঠকে হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেন, সংগঠনকে শক্তিশালী করতে হবে। সরকার ও দেশের বিরুদ্ধে বিএনপিসহ যু্‌দ্ধাপরাধীদের অপপ্রচারের বিরুদ্ধে মাঠে জোরালো জবাব দিতে হবে। আগামী নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা যেন জয়ী হতে পারে এজন্য দলের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ৭৫’এর খুনি এবং ৭১’এর পরাজিত শক্তিরা যেন রাষ্ট্রক্ষমতায় আসতে না পারে সেই ব্যাপারে জনগণের কাছে তাদের মুখোশ উন্মোচন করতে হবে। বর্তমান সরকারের অভাবনীয় উন্নয়ন কর্মকাণ্ডগুলো জনগণের কাছে তুলে ধরতে হবে।
উল্লেখ্য, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের জন্য প্রথমে ১৫ অক্টোবর নির্ধারণ করা হয়েছিল। পরবর্তীতে ১৫ দিন পিছিয়ে ৩১ অক্টোবর করা হয়। শেষ পর্যন্ত ৩১ অক্টোবরের পরিবর্তে আগামী ১ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের মিছিলে বাধা, সংঘর্ষ
পরবর্তী নিবন্ধডিসেম্বরে দক্ষিণ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন