নবীজি হলেন উত্তম আদর্শের শাশ্বত প্রতীক

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবারে ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিল

| সোমবার , ১৬ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:১৬ পূর্বাহ্ণ

মহান আল্লাহ তা’আলা মানবজাতিকে হেদায়াতের জন্য যুগে যুগে বহু নবীরাসূল (.) প্রেরণ করেছেন। সর্বশ্রেষ্ঠ নবী ছৈয়্যদুল মুরছালিন মুহাম্মাদুর রাসূলুল্লাহর (সা.) আগমনের মাধ্যমে নবূয়তের পরিসমাপ্তি হয়। সমগ্র সৃষ্টিজগতের জন্য রাহমাতুল্লিল আলামিন হয়ে তিনি ১২ রবিউল আউয়াল সোমবার সুবহে সাদিকে ধরার বুকে তাশরিফ আনেন। মূর্তিপূজার অন্ধকার দূর করে দ্বীন ইসলামকে প্রতিষ্ঠা করেন। নবীজি হলেন সুমহান চরিত্রের অধিকারী ও উত্তম আদর্শের শাশ্বত প্রতীক। নবীজির আনুগত্যের মাঝেই নিহিত রয়েছে আল্লাহ তা’আলার আনুগত্য। আর রাসূলুল্লাহ (.) এর আনুগত্য হলো তাঁর আর্দশের অনুকরণ ও সুন্নাতের অনুশীলন করা। প্রিয় রাসূল (.)-কে নিজের জীবনের চেয়েও অধিক মুহাব্বত করতে না পারলে কেউ ঈমানের পূর্ণতার স্তরে পৌঁছাতে পারেনা। নবীপ্রেমে অতুলনীয় দৃষ্টান্ত স্থাপন করে অবিস্মরণীয় হয়ে আছেন কালশ্রেষ্ঠ কিংবদন্তী খলিফায়ে রাসূল (.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রা.)। মানুষকে মহান আল্লাহ ও প্রিয় রাসূলের পথে পরিচালিত করার জন্যে প্রতিষ্ঠা করেন কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ তরিক্বত।

গতকাল রবিবার বাদে যোহর হতে পবিত্র জশ্‌নে জুলুছে ঈদে মিলাদুন্নবী (.) উদ্‌যাপন উপলক্ষে রাউজান কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের ৭১তম পবিত্র ঈদে মিলাদুন্নবী (.) শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিলে ধর্মপ্রাণ মুসল্লিদের উদ্দেশ্যে মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী এসব কথা বলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও সিনেট সদস্য এবং সংগঠনের মহাসচিব প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্ব্বে অনুষ্ঠিত মিলাদুন্নবী (.) মাহফিলে বক্তব্য রাখেন মাওলানা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, মাওলানা মুহাম্মদ জসিম উদ্দীন নূরী, মাওলানা মুহাম্মদ গোলাম রাব্বানি ফয়সাল প্রমুখ। মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের উদ্যোগে পবিত্র জশ্‌নে জুলুছে ঈদে মিলাদুন্নবী (.) মাহফিল উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল বাদে যোহর খতমে কুরআনে করিম ও পবিত্র ঈদে মিলাদুন্নবী (.) শীর্ষক আলোচনা, বাদে আছরখতমে শেফা, বাদে মাগরিবমোরাকাবা ও জিকিরে গাউছুল আজম মোর্শেদী। উল্লেখ্য যে, পবিত্র ঈদে মিলাদুন্নবী (.) উপলক্ষে ২৪৫০টি খতমে কোরআন, ২২৭টি তাহলিল, ৭০টি খতমে ইউনূচ ও ২৮টি দরূদে সাইফুল্লাহ আদায় করা হয়। মিলাদকিয়াম শেষে দেশের উন্নতি ও অগ্রগতি এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্‌হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসাগরে হারিয়ে গেল দুই পরিবারের বেঁচে থাকার স্বপ্ন
পরবর্তী নিবন্ধএ পর্যন্ত ৭ জেলের মৃতদেহ উদ্ধার, এখনও নিখোঁজ ২০