নতুন শিক্ষাক্রমে বেশ কিছু পরিবর্তন করতে হবে : নওফেল

| শনিবার , ১৩ জানুয়ারি, ২০২৪ at ৯:২৭ পূর্বাহ্ণ

নতুন শিক্ষাক্রম ও মূল্যায়ন পদ্ধতিতে পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছেন সদ্য দায়িত্ব নেওয়া শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেছেন, নতুন শিক্ষাক্রমে অনেক চ্যালেঞ্জ রয়েছে। মূল্যায়ন পদ্ধতির চ্যালেঞ্জের কথা যদি বলেন, সেখানে বলব, নতুন শিক্ষাক্রম নিয়ে বেশ কিছু ইনপুট আসছে। এগুলো আমরা দেখছি। এখানে মূল্যায়ন পদ্ধতিতে পরিবর্তন করতে হবে। এছাড়া নতুন শিক্ষাক্রমে আরও বেশ কিছু পরিবর্তন করতে হবে।

গতকাল শুক্রবার বিকালে বনানীর বাসভবনে এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) নেতাদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। গেল পাঁচ বছর ধরে শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব সামলে আসা নওফেল এবার শিক্ষা মন্ত্রণালয়ে পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। তিনি চট্টগ্রামের প্রয়াত আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন চৌধুরীর ছেলে। নওফেল দ্বাদশ সংসদে দ্বিতীয়বার চট্টগ্রাম৯ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। খবর বিডিনিউজের।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে নতুন সরকারের নতুন দায়িত্ব দিয়েছেন। পূর্বের অভিজ্ঞতার আলোকে আমরা সকল অংশীজনের সঙ্গে আলোচনা করে কাজ করব। আমরা কর্মসংস্থানের বিষয়ে সবচেয়ে বেশি জোর দিচ্ছি। স্মার্ট বাংলাদেশে, স্মার্ট জেনারেশনের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, নতুন শিক্ষাক্রমে এখন যে একেবারে শতভাগ স্থায়ী, তা কিন্তু নয়। আমরা এর আগেও বলেছি, আমাদের সে কারেকশনগুলো আসবে, সেগুলো আমরা সমাধান করব।

ইরাব সভাপতি শরীফুল আলম সুমন ও সাধারণ সম্পাদক ফারুক হোসাইনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল নতুন শিক্ষামন্ত্রীকে শুভেচ্ছা জানান।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যের অভিনন্দন পেয়েছে নতুন সরকার : হাছান মাহমুদ
পরবর্তী নিবন্ধসরকারের সামনে তিন চ্যালেঞ্জ