নতুন প্রজন্ম তৈরি হও, তোমরাই আগামীর বাংলাদেশ

বিজয় মেলা পরিষদের মতবিনিময়ে যুদ্ধকালীন কমান্ডাররা

| বৃহস্পতিবার , ৮ ডিসেম্বর, ২০২২ at ১১:১৩ পূর্বাহ্ণ

এম.এ আজিজ স্টেডিয়ামস্থ মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দীন রাশেদের সভাপতিত্বে মুক্তিযুদ্ধকালীন কমান্ডারদের সাথে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব মোহাম্মদ ইউনুসের সঞ্চালনায় এক মতবিনিময় সভা গত মঙ্গলবার অনুষ্ঠিত হয়। মতবিনিময়ে যুদ্ধকালীন কমান্ডাররা বলেন, পৃথিবীর মুক্তিযুদ্ধ ও মুক্তি সংগ্রামের ইতিহাসে এত ত্যাগ, এত রক্তঞ্জলি আর কোথাও নেই।

এমনকি একটি ঘাতক অপশক্তি যাদের বিরুদ্ধে আমরা যুদ্ধ করেছি, যাদের কোন সভ্যতা মর্যাদা ও সুস্থতা নেই। বর্বরতা, বিকৃতি, পাশবিক দস্যুতা তাদের রক্তের প্রতিটি কণায় মিশে গিয়েছিল বলেই আমরা মধ্যযুগীয় অন্ধকারে ডুবে গিয়েছিলাম। এ থেকে ত্রাণ পেতে নিরস্ত্র বাঙালি সশস্ত্র্ত্র হয়েছিল এবং হানাদারদের আত্মসমর্পণে বাধ্য করে বিজয় ছিনিয়ে এনেছিল। যুদ্ধকালিন কমান্ডাররা ভারাক্রান্ত হৃদয়ে নতুন প্রজন্মের উদ্দেশে বলেন, নতুন প্রজন্ম তৈরি হও, তোমরাই আগামীর বাংলাদেশ।

মুক্তিযুদ্ধের সপক্ষের রাজনৈতিক শক্তি কঠিন দুঃসময়ে এই বিজয় মেলা আমাদেরকে ঘুরে দাঁড়াবার শক্তি দিয়েছে। আমরা মুক্তিযোদ্ধারা এখন জীবন সায়াহ্নে। তাই নতুন প্রজন্মই আগামীর বাংলাদেশ। সভায় প্রথমে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা বিজয় মেলা পরিষদের মহাসচিব খালেকুজ্জামানের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলি জানিয়ে শোক প্রস্তাব পাঠ করেন পরিষদের মহসচিব মোহাম্মদ ইঊনুছ। এতে এক মিনিট দাঁড়িয়ে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এতে বক্তব্য রাখেন পান্টু লাল সাহা, নির্মল কান্তি নাথ, মাহবুবুল আলম, মো. নুরুদ্দীন, জাহেদ আহম্মদ, রফিক আহম্মদ বিল্লাহ, জাহাঙ্গীর আলম চৌধুরী, মুকুল দাশ, পংকজ দস্তিদার, নুরুল আমিন ও শামসুল আলম, মুক্তিযোদ্ধা সন্তান স্কোয়াড কাজী রাজেশ ইমরান, আরাফাতুল মান্নান ঝিনুক, নাজমুল হক ভুইয়া, রকিবুল ইসলাম, সান্তনু মিত্র, জয়নুদ্দিন জয় প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম একাডেমিতে মুক্তিযুদ্ধের বিজয় বই উৎসব ১৪ ডিসেম্বর শুরু
পরবর্তী নিবন্ধবাস রিকুইজিশন : ৩ পার্বত্য জেলা ও উত্তর চট্টগ্রামে চলছে পরিবহন ধর্মঘট