নতুন থানা ‘দক্ষিণ রাঙ্গুনিয়া’

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৬ সেপ্টেম্বর, ২০২১ at ৮:২৪ অপরাহ্ণ

‘দক্ষিণ রাঙ্গুনিয়া থানা’ নামে নতুন থানা হতে যাচ্ছে রাঙ্গুনিয়ায়। উপজেলার সরফভাটা, শিলক, কোদালা ও পদুয়া এই চার ইউনিয়ন নিয়ে নতুন এই থানা গঠন করা হচ্ছে।

রাঙ্গুনিয়ার সাংসদ তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের বিশেষ উদ্যোগে নতুন এই থানা হতে যাচ্ছে বলে জানা যায়।

ইতোমধ্যে এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন প্রকাশিত হয়েছে। নতুন থানার প্রজ্ঞাপন জারির খবরে এলাকায় উল্লাস, মিষ্টি বিতরণ হয়েছে।
আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) উপজেলার এই চার ইউনিয়নের সাধারণ মানুষের মাঝে খুশির আমেজ বইছে। এসব এলাকায় মিষ্টি বিতরণও করা হয়েছে।

নতুন থানার প্রজ্ঞাপন জারির সত্যতা নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মিলকী বলেন, “গত সোমবার (১৩ সেপ্টেম্বর) ‘দক্ষিণ রাঙ্গুনিয়া থানা’ গঠনের জন্য প্রজ্ঞাপন জারি হয়েছে। থানার জন্য অস্ত্রাগার, হাজতখানা, কর্মকর্তাদের কক্ষ প্রয়োজন হবে। তাই আপাতত ভাড়া ভবনে থানা চালুর জন্য ভবন খোঁজা হচ্ছে। শীঘ্রই নতুন থানার কার্যক্রম চালু হবে।”

সরফভাটা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী বলেন, “কর্ণফুলীর দক্ষিণে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মানুষের দীর্ঘদিনের দাবি ছিল একটি থানা প্রতিষ্ঠা করার। তথ্যমন্ত্রী রাঙ্গুনিয়ার সাংসদ ড. হাছান মাহমুদ মহোদয় মানুষের দাবি পূরণ করেছেন। নতুন থানার কার্যক্রম চালু হলে এলাকায় সন্ত্রাসীদের আনাগোনা কমে যাবে, কাছাকাছি থানা হলে এলাকার মানুষের সেবা পেতে সহজ হবে।”

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম চিড়িয়াখানায় সাদা বাঘের ঘরে জন্মেছে নতুন শাবক (ভিডিও দেখুন)
পরবর্তী নিবন্ধচন্দনাইশে বজ্রপাতে প্রাণ গেল কিশোরের