নতুন কালুরঘাট সেতু দ্রুত বাস্তবায়ন হোক : সুফিয়ান

| বুধবার , ২১ আগস্ট, ২০২৪ at ১১:০৮ পূর্বাহ্ণ

কালুরঘাট রেল ও সড়ক সেতুর নির্মাণকাজ দ্রুত শুরু করার দাবি জানিয়েছেন দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান। বোয়ালখালী তথা দক্ষিণ চট্টগ্রাম বাসীর দীর্ঘদিনের দাবি নতুন কালুরঘাট সেতু প্রকল্পটি অগ্রাধিকার ভিত্তিতে দ্রুত বাস্তবায়নে তিনি অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার প্রতি আহবান জানান।

গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে তিনি বলেন, বোয়ালখালী বাসী তথা দক্ষিণ চট্টগ্রামের মানুষের দীর্ঘদিনের দাবি নতুন কালুরঘাট সেতু নির্মাণ। দীর্ঘদিন ধরে এই একটি সেতুর অভাবে কষ্ট পাচ্ছে এ অঞ্চলের মানুষ। এই সেতুটি বাস্তবায়ন হলে তাদের দীর্ঘদিনের দুর্ভোগ ঘুচবে। গত একবছর ধরে জোড়াতালির সংস্কার কাজের জন্য সেতু দিয়ে যানবাহন চলাচল বন্ধ থাকায় ফেরি পারাপারে প্রতিনিয়ত দুর্ঘটনার সম্মুখীন হচ্ছেন বোয়ালখালীবাসী। ফেরি দিয়ে মানুষ পারাপার করতে গিয়ে ইতোমধ্যে একাধিক প্রাণহানির ঘটনা ঘটেছে। এছাড়া দশকের পর দশক কালুরঘাট সেতুতে আটকা পড়ে কত মানুষ মর্মান্তিক দুর্ঘটনার সম্মুখীন হয়েছে, কত সংকটাপন্ন রোগীর প্রাণ গেছে এবং মানুষকে যে কত দুর্ভোগ পোহাতে হয়েছে তা বলার অপেক্ষা রাখেনা। তিনি আরো বলেন, অবৈধ আওয়ামী সরকারের এমপিরা বার বার আশ্বাস দিলেও ১৭ বছরে নতুন সেতু নির্মাণের কোনো উদ্যোগ দৃশ্যমান করতে পারেনি। জনদুর্ভোগ লাঘবে তারা কখনোই সচেষ্ট ছিলনা। বরঞ্চ উন্নয়নের কথা বলে যে সকল প্রকল্প থেকে লাগামহীন দুর্নীতি করতে পেরেছে হাসিনা সরকার শুধু সে প্রকল্পগুলোই করেছে। কালুরঘাট সেতু নির্মাণ হলে শুধু বোয়ালখালীবাসী নয় দক্ষিণ রাঙ্গুনিয়া, পটিয়া সহ দক্ষিণ চট্টগ্রামের মানুষ এর দ্বারা উপকৃত হবে। এই সেতু শহরের যানজট কমাবে এবং অর্থনৈতিক উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি অবিলম্বে চরম জনদুর্ভোগের কথা চিন্তা করে অগ্রাধিকার ভিত্তিতে নতুন কালুরঘাট সেতু নির্মাণ কাজ শুরু করার জন্য প্রধান উপদেষ্টা সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআমেরিকা থেকে বেড়াতে আসে নানা বাড়ি, পুকুরে ডুবে মৃত্যু
পরবর্তী নিবন্ধআজ কর্মবিরতিতে চমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা