নতুন করে নির্বাচন মামা বাড়ির আবদার : কাদের

| সোমবার , ১৫ জানুয়ারি, ২০২৪ at ১০:০৩ পূর্বাহ্ণ

নির্বাচনকালীন নির্দলীয় সরকার ব্যবস্থা ফিরিয়ে নতুন করে নির্বাচনের দাবিকে মামার বাড়ি আবদার’ আখ্যা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দ্বাদশ সংসদ নির্বাচনের মাধ্যমে নতুন সরকার গঠনের পর গতকাল রোববার নিজের দপ্তরে বিএনপির দাবিদাওয়া নিয়ে এক প্রশ্নে এ কথা বলেন সেতুমন্ত্রী।

এক সাংবাদিক তার দৃষ্টি আকর্ষণ করে বলেন, বিএনপি নতুন করে নির্বাচন চায়। জবাবে কাদের বলেন, আবার নতুন করে নির্বাচন দেওয়ার দাবি, এটা মামা বাড়ির আবদার, এছাড়া আর কিছু না। খবর বিডিনিউজের।

বিএনপির বর্জনের মধ্যে গত ৭ জানুয়ারির ভোটে জিতে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করেছে আওয়ামী লীগ। ১১ জানুয়ারি নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। আগের মেয়াদে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্ব সামলানো ওবায়দুল কাদের এবারও একই দায়িত্ব পেয়েছেন। নতুন সরকারের মেয়াদে গতকাল প্রথমবারের মতো কর্মস্থলে এলে ফুল দিয়ে তাকে স্বাগত জানান কর্মকর্তারা। এ সময় বর্তমান সরকারের বিভিন্ন চ্যালেঞ্জ ও লক্ষ্য নিয়ে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেখেন আমাদের সামনে চ্যালেঞ্জ আসবে আমরা জানি। বিদেশি চাপ আসবে, নানান ধরনের চাপ আসবে। আমাদের অর্থনীতিকে বিপন্ন করার ষড়যন্ত্রও আছে। এটা অতিক্রম করতে হবে। এটাকে ভয় পেলে চলবে না। সাহস রাখতে হবে।

চাপ এখনও আছে কিনা জানতে চাইলে কাদের বলেন, দেশিবিদেশি সব চাপ অতিক্রম হবে। আমরা আত্মশক্তিতে বলীয়ান। আমাদের মূল শক্তি আমাদের দেশের জনগণ। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি বারে বারেই বলেছেন চাপ বিদেশ থেকেও আছে। দেশে তো আছেই। কিন্তু আমরা অতিক্রম করার ক্ষমতা রাখি, সাহস রাখি, সামর্থ্য রাখি। আমাদের শক্তির উৎস বাংলাদেশের জনগণ। আমাদের সম্পর্ক এই দেশের মাটি আর মানুষের সঙ্গে। মাটি আর মানুষের সম্পর্ক যে সরকারের সঙ্গে, যেই দলের সঙ্গে, সেই দল দেশি বা বিদেশি কোনো চাপের সামনে নতি স্বীকার করে না। আমরা দীর্ঘ পথ পাড়ি দিয়ে এসেছি। পথে পথে বাধা, পদে পদে বাধা এটা আমরা অতিক্রম করেছি। আমরা অতিক্রম করেছি নির্বাচন পূর্ব পরিস্থিতি। অনেকে ভেবেছে, নির্বাচন আমরা করতে পারব না। তাদের সেই স্বপ্ন দুঃস্বপ্ন হয়ে গেছে। আমাদের স্বপ্ন আমরা বাস্তবায়িত করেছি।

পূর্ববর্তী নিবন্ধরবীন্দ্রনাথ ও নজরুলের গানে উদ্বুদ্ধ হয়ে তালা ভেঙেছি : রিজভী
পরবর্তী নিবন্ধচবিতে শিক্ষক সমিতি ও প্রশাসনের পাল্টাপাটি কর্মসূচি