নতুন কমিটি না হওয়া পর্যন্ত থাকছেন আকরাম

সাংবাদিকদের বিসিবি সভাপতি পাপন

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৩ ডিসেম্বর, ২০২১ at ১১:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডেন অপারেশন্স কমিটিতে আর থাকতে চাননা আকরাম খান। গত তিন দিন ধরে ক্রিকেট পাড়ায় সবচাইতে আলোচিত খবর এটি। প্রথমে আকরাম খানের স্ত্রী ফেসবুক স্ট্যাটাস দিয়ে জানিয়েছেন এ তথ্য। এরপর গত মঙ্গলবার সন্ধ্যায় আকরাম খান নিজেও মিডিয়ার সামনে একই কথাই বলেছেন। জানিয়েছেন, আমি পাপন ভাইকে অনুরোধ করবো আমাকে যেন আর ক্রিকেট অপারেশন্স কমিটিতে না রাখেন।
গতকাল বুধবার বিকেলে শেরে বাংলা স্টেডিয়ামে এক সংবাদ সন্মেলনে পাপন জানিয়েছেন, আকরাম ইস্যুতে কমিউনিকিশন গ্যাপ আছে। প্রথম কথা হচ্ছে আমরা এখনো কমিটি করে কাউকে দায়িত্ব দেইনি। নতুন কোনো কমিটি বানাইনি। আমাদের নির্বাচিত পরিচালক পর্ষদ দায়িত্ব নেবার পর এখনও কোন স্ট্যান্ডিং কমিটিই নেই। কোন কমিটি হয়নি। যেটা ছিল সেটা শেষ। এখন তারা আগামীকাল শুক্রবার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের নাম চূড়ান্ত করবেন। তখন দেখা যাবে। তার আগে আকরাম খান বিসিবি সভাপতিকে অনুরোধ করেছেন ক্রিকেট অপারেশন্সে না রেখে অন্যত্র দিতে। কেন আকরাম ক্রিকেট অপারেশন্সে থাকতে চান না ? এ সম্পর্কে বিসিবি সভাপতি বলেন আমাদের এখন কোন স্ট্যান্ডিং কমিটি নেই। আকরাম এ অন্তবর্তীকালীন সময়টা চালিয়ে যাচ্ছে। মিডিয়ায় দেখে ভাবলাম সে এই সময়টায়ও থাকতে চাচ্ছে না। আমি তাকে জিজ্ঞেস করলাম, সে কী এই অন্তর্বতীকালীন সময়েও কাজ চালাবে না ? আকরাম বলেছে, নাহ তা কেন ? এ সময়ে সে থাকবে। নতুন কমিটিতে সে থাকতে চাচ্ছে না। নতুন স্ট্যান্ডিং কমিটিতে আকরামের থাকা প্রসঙ্গে পাপন বলেন আমি তো এখনো চিন্তাই করিনি। ছেড়ে দেয়া বড় কথা না। কাকে দিব সেটাই বড় কথা। আগে ২৪ ডিসেম্বর আসুক। তখন বসে দেখা যাবে। আমরা সেদিন বসে ঠিক করবো। আমরা ২৪ ডিসেম্বর স্ট্যান্ডিং কমিটির রূপরেখা চূড়ান্ত করবো। অন্তত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এর নাম ঘোষনার চেষ্টা করবো। এর ১৫ দিনের মধ্যে স্ট্যান্ডিং কমিটি করে ফেলবো। আমাদের নতুন কয়েকজন ডিরেক্টর এসেছেন। আর যারা চলে গেছেন তাদের তো পরিবর্তন হবেই।
নাজমুল হাসান পাপন বলেন, এমন না যে আকরাম ছেড়ে দিচ্ছে বা ছেড়ে দেবে। করবে না। অমন কিছু না। সে তার সমস্যার কথা বলেছে। বায়ো বাবলের জন্য তার কাজটা অনেক বেশি কঠিন ও জটিল হয়ে গেছে। সে মনে করছে এখনকার পরিস্থিতিতে তার জন্য অনেক কঠিন হয়ে যাচ্ছে। কারন তার ফ্যামিলি অ্যান্ড আদার্স সময় দিতে হবে। আর আকরাম তাকে বলছে, সে আগামীতে ক্রিকেট অপারেশন্সের মত গুরুত্বপূর্ণ এবং অনেক বেশি সময় দিতে হয় যেখানে, সেখানে থাকতে ইচ্ছুক নয়। তাকে অন্য জায়গায় দিতে অনুরোধ করেছে।
এটা বাদ দিয়ে অন্য কোন জায়গায় দিলে তার কোন আপত্তি নেই। আমি একটি ব্যাপার খেয়াল করেছি যে এখন বিশেষ করে বায়ো বাবল সিচ্যুয়েশনে আকরামের কাজটা সহজ না। অনেক কঠিন হয়ে গেছে। এখন ক্রিকেট অপস পরিচালনা আগের চেয়ে টাফ। অনেক বেশি সময় দিতে হয়। আমি চাই এমন কাউকে যে সময় দিতে পারবে এবং নিজের কাজ করার ইচ্ছে আছে।

পূর্ববর্তী নিবন্ধনির্ধারিত সময়েই বিপিএল আয়োজন করতে চায় বিসিবি
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১১০.৯৪ কোটি টাকা