নতুন কমিটির আশায় নগর যুবলীগ

৩ মাসের আহ্বায়ক কমিটি দিয়ে সাড়ে ৮ বছর পার, বর্ধিত সভা আজ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৩০ নভেম্বর, ২০২১ at ৬:৪৪ পূর্বাহ্ণ

মহানগর যুবলীগের আজকের বর্ধিত সভাকে ঘিরে সবচেয়ে বড় শো-ডাউন অনুষ্ঠিত হবে আজ। নগরীর ৪১ ওয়ার্ড থেকে মিছিল নিয়ে যুবলীগের নেতাকর্মীরা আসবেন জামালখানস্থ প্রেসক্লাব চত্বরে। চট্টগ্রামে ঝিমিয়ে পড়া যুবলীগকে চাঙা করতে গত ২৮ নভেম্বর তিনদিনের সাংগঠনিক সফরে চট্টগ্রাম আসেন কেন্দ্রীয় যুবলীগের বিভাগীয় টিমের নেতারা। নতুন কমিটির আশায় রয়েছে নগর যুবলীগ। আজ ৩০ নভেম্বর সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত হবে নগর যুবলীগের বর্ধিত সভা। নগর যুবলীগ ৩ মাসের আহবায়ক কমিটি দিয়ে পার করেছে সাড়ে ৮ বছর। প্রথমদিন হয় দক্ষিণ জেলা যুবলীগের বর্ধিত সভা। গতকাল হয় উত্তর জেলার বর্ধিত সভা। আজকের বর্ধিত সভার মধ্যদিয়ে শেষ হবে কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সফর।
যুবলীগের কেন্দ্রীয় নেতাদের চট্টগ্রাম আগমনকে ঘিরে তৃণমূলে যেমন প্রাণ চাঞ্চল্য ভাব বিরাজ করছে, তেমনি মহানগর যুবলীগের দীর্ঘদিন নতুন কমিটি না হওয়ায় তৃণমূলে রয়েছে ক্ষোভও। এদিকে যুবলীগের বর্ধিত সভার স্থল জামালখান প্রেসক্লাব এলাকা, সার্কিট হাউস, লালখান বাজার, কাজির দেউড়ি এলাকা ছেয়ে গেছে যুবলীগ নেতাদের ব্যানার-ফেস্টুনে। কেন্দ্রীয় নেতাদের স্বাগত জানিয়ে এসব ব্যানার ও ফেস্টুন লাগানো হয়েছে।
সর্বশেষ ২০১৩ সালের ১৩ জুলাই মহিউদ্দিন বাচ্চুকে আহ্বায়ক ও দেলোয়ার হোসেন খোকা, দিদারুল আলম দিদার, ফরিদ মাহমুদ ও মাহবুবুল হক সুমনকে যুগ্ম আহ্বায়ক করে তিন মাসের জন্য ১০১ সদস্যের চট্টগ্রাম মহানগর যুবলীগের আহবায়ক কমিটি কেন্দ্র থেকে ঘোষণা করা হয়। নগর যুবলীগের আগামী কমিটিতে আবারো নেতৃত্বে আসতে চান বর্তমান কমিটির আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, দেলোয়ার হোসেন খোকা, দিদারুল আলম দিদার, ফরিদ মাহমুদ ও মাহবুবুল হক সুমনসহ অনেকেই ।
নতুন কমিটির আশা ত্যাগী নেতাকর্মীদের : বছরের পর বছর নগর যুবলীগের নেতৃত্বে আসার অপেক্ষা করছেন অনেক ত্যাগী নেতাকর্মী। পদ পদবিতে না থেকেও সংগঠনের জন্য বছরের পর বছর কাজ করছেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য ও সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি দেবাশীষ পাল দেবু, নগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম, নগর যুবলীগ নেতা দিদারুল আলম, নগর যুবলীগের সদস্য কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সুরজিত বড়ুয়া লাভু, নুরুল আনোয়ার, চবি ছাত্রলীগের সাবেক সম্পাদক ফজলে রাব্বি সুজন, নগর ছাত্রলীগের সাবেক সম্পাদক নুরুল আজিম রনি।
নেতাকর্মীরা জানান, দীর্ঘ সাড়ে ৮ বছর সম্মেলন বা পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি মহানগর যুবলীগ। নতুন কমিটি না হওয়ায় বাড়ছে অভ্যন্তরীণ দ্বন্দ্ব। গড়ে ওঠেনি নতুন নেতৃত্ব।

পূর্ববর্তী নিবন্ধবহিষ্কারাদেশ প্রত্যাহার চেয়ে আবেদন ছাত্রলীগের একাংশের
পরবর্তী নিবন্ধসাবেক জেলার সোহেলের বিরুদ্ধে দুদকের মামলা