নতুন আলোর দিচ্ছে আভা নদীর তলদেশ

বঙ্গবন্ধু টানেলের প্রথম থিম সংয়ের মোড়ক ও ভিডিও উন্মোচন

| শুক্রবার , ২০ অক্টোবর, ২০২৩ at ৬:০৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে গতকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু টানেল নিয়ে দেশের প্রথম থিম সংয়ের ভিডিও ও মোড়ক উন্মোচন করা হয়েছে। দেশের প্রযুক্তিগত উন্নয়নের আরও একটি অনন্য পালকের সংযোজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল। এর গর্বিত অংশীদার চট্টগ্রাম। দীর্ঘ এক বছর পূর্বে ছড়াকার ও শিশু সাহিত্যিক, গীতিকার আ ফ ম মোদাচ্ছের আলীর লেখাটি পত্রিকায় প্রকাশিত হয়। শিল্পী আলাউদ্দিন তাহের সেটি পছন্দ করেন এবং লেখকের সাথে যোগাযোগ করে লেখকের মাধ্যমে লেখাটির আরো পরিমার্জিত ও কলেবর বাড়িয়ে সুর করেন এবং ১০ অক্টোবর চট্টগ্রাম স্টেডিয়াম ও টানেল সংলগ্ন স্থানে চট্টগ্রাম মঞ্চ শিল্পী সংগীত সংস্থার ৩১ জন শিল্পীর কণ্ঠে থিম সং টির ভিডিও ধারণ করেন।

গানটির কথা ‘পদ্মা সেতুর আলোয় আলোয় হাসছে যখন দেশ / নতুন আলোর দিচ্ছে আভা নদীর তলদেশ / আমার বাংলাদেশ। গানটির শেষ লাইন ‘আলোয় আলোয় যায় এগিয়ে সাবাশ বাংলাদেশ / বঙ্গকন্যা শেখ হাসিনা / প্রীতি অনিঃশেষ’ দিয়ে প্রধানমন্ত্রীকে অসাধারণ কাজের জন্য ধন্যবাদ দেয়া হয়। ৪:৫৯ মিনিটের থিম সংটিতে পদ্মা সেতুসহ টানেলের প্রযুক্তিগত বৈচিত্র্য এবং অর্থনৈতিক অবদানের কথা তুলে ধরা হয়। ইতিমধ্যে থিম সংটি সামাজিক যোগাযোগ মাধ্যমে সাড়া জাগিয়েছে।

থিম সংটিতে কণ্ঠ দিয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী সুজিত রায়, আলাউদ্দিন তাহের, কায়সারুল আলম, কামরুল আযম টিপু, কাইছার উদ্দীন, সামিনা সাফা চৌধুরী, নাদিরা পারভিন পারুল, শাহিন রহমান, মুক্তা বিশ্বাস, প্রেমলাল দত্ত, এনায়েত সানী, বিউটি দাশ, জুলেখা আক্তার জুলী, রুপা রোজারিন, রনি রোজালিন, পিংকী চক্রবর্তী, সুবর্ণা বড়ুয়া, কথা চৌধুরী, শিলা চৌধুরী, তন্নী সরকার, শ্রাবন্তী শুকলা, তাসিফা নওরীন, ফ্লোরেন্স মজুমদার, নিশা বড়ুয়া, রিদু চৌধুরী, হৃদয় বড়ুয়া, হনুফা আক্তার খুকী, ঐশী ভট্টাচার্যসহ মোট ৩১জন শিল্পী। থিম সংটির সংগীত ও ভিডিও নির্মাণ করেছেন আলাউদ্দীন আলো।

অনুষ্ঠানে উপস্থিত থেকে ভিডিও উন্মোচনের পর অনুভূতি ব্যক্ত করেনবাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় কমিটির সদস্য মোহাম্মদ ইউনুছ, দক্ষিণ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চসিক সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন, দেবাশীষ পালিত, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক, সাংবাদিক কামরুল হাসান বাদল, কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলার পুলক খাস্তগীর, সুমন দেব নাথ, এহসানুল হক, রোটারিয়ান মো. রাশেদুল আমীন, দাউদ আব্দুল্লাহ হারুন, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, উৎপল বড়ুয়া, এটিএন বাংলার মঞ্জুরুল কাদের মঞ্জু, গীতিকার আবছার উদ্দিন অলি, বাংলাদেশ শিশু সাহিত্যিক ফেরামের সভাপতি হুমায়ুন কবির ঢালী, সার্ক মানবাধিকার সংগঠনের সাধারণ সম্পাদক জাফর ইকবাল প্রমুখ। গীতিকার আ ফ ম মোদাচ্ছের আলী ও সুরকার শিল্পী আলাউদ্দীন তাহের থিম সংটি কণ্ঠে ধারণ করার জন্য চট্টগ্রাম মঞ্চ শিল্পী সংগীত সংস্থার শিল্পীবৃন্দকে ধন্যবাদ জানান। চট্টগ্রাম মঞ্চ শিল্পী সংগীত সংস্থা ও থিম সংটির গীতিকার ও সুরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল নিয়ে নির্মিত থিম সংটিকে দেশের প্রথম থিম সং বলে উল্লেখ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকাস্টমস এবার ৭ গোল হজম করলো বন্দরের কাছ থেকে
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৬.৪৭ কোটি টাকা