নতুনব্রিজে ঘোষণা ছাড়াই হঠাৎ পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে জনসাধারণ

নিজস্ব প্রতিবেদক | রবিবার , ৮ সেপ্টেম্বর, ২০২৪ at ১:০৪ অপরাহ্ণ

নগরীর নতুনব্রিজ কোনো ধরনের ঘোষণা ছাড়াই দক্ষিণ চট্টগ্রামের চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

রোববার (৮ সেপ্টেম্বর) সকাল থেকে শাহ আমানত সেতুর ওপারে কোন বাস চট্টগ্রাম ছেড়ে যায়নি। পাশাপাশি কক্সবাজার থেকেও কোনো গাড়ি চট্টগ্রামে ঢুকেনি। 

কী কারণে এ ধর্মঘট পালন করা হচ্ছে সে বিষয়ে স্পষ্ট করেনি পরিবহন নেতারা। যদিও পরিবহন শ্রমিকদের দাবি, শ্রমিককে মারধর ও লাইন ব্যবস্থাপনা নিয়ে বিরোধের জেরে চট্টগ্রাম-কক্সবাজার রুটে বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন মালিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

ঘটনার বিষয়ে একটি সূত্র জানিয়েছে, গত ৫ আগস্ট আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের পতন হয়েছে। দীর্ঘ ১৬ বছর ধরে পরিবহন সংশ্লিষ্ট বেশিরভাগ সংগঠনের নেতা ছিলেন আওয়ামী লীগের লোকজন। রাজনৈতিক পট পরিবর্তনের কারণে এখন এসব সংগঠন থেকে আওয়ামী লীগপন্থিদের সরিয়ে দেওয়া হচ্ছে। এটি নিয়ে বিরোধের জেরে রোববার থেকে পরিবহন ধর্মঘট পালন করা হচ্ছে।


এদিকে, হঠাৎ ধর্মঘটের কারণে ভোগান্তিতে পড়েছেন দক্ষিণ চট্টগ্রামের জনসাধারণ। আগের দিন ধর্মঘটের কোনো ঘোষণা না পাওয়ায় যে যার যার গন্তব্যের বের হয়েছেন। কিন্তু নগরের বাকলিয়া থানার নতুনব্রিজ এলাকায় গিয়ে লোকজন জানতে পারছেন ধর্মঘটের কথা। একারণে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের।

কক্সবাজারের উদ্দেশ্যে বের হওয়া কামাল হোসেন বলেন, বেলা ১১টার দিকে নতুনব্রিজ এলাকায় গিয়ে জানতে পারি বাস চলাচল করছে না। কিন্তু সাধারণ মানুষকে জিম্মি করে এভাবে আন্দোলন করা যুক্তিসঙ্গত না।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত আন্দোলনকারীদের সঙ্গে আলোচনার মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছেন সেনাবাহিনী।

পূর্ববর্তী নিবন্ধকালরঘাটে সেতুর রেলিং ভেঙে গাড়ি নদীতে, নিখোঁজ যাত্রী, উদ্ধার ২
পরবর্তী নিবন্ধচবিতে উপাচার্য নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের দুইদিনের আল্টিমেটাম