নজিবুল বশর ও নাজিম মুহুরীর বিরুদ্ধে হত্যা মামলা

ফটিকছড়ি প্রতিনিধি | শনিবার , ২৪ আগস্ট, ২০২৪ at ৬:১১ পূর্বাহ্ণ

৩ বছর ৫ মাস আগে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে হাটহাজারীতে গুলিতে এক মাদ্রাসা শিক্ষার্থী নিহতের ঘটনায় হাটহাজারী থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহত ছাত্র রফিকুল ইসলামের বাবা আবদুল জব্বার গতকাল শুক্রবার সকালে বাদী হয়ে হাটহাজারী থানায় মামলাটি দায়ের করেন।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলায় ২৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামি দেড়শ জন।

মামলায় বাংলাদেশ তরীকত ফেডারেশনের চেয়ারম্যান ও চট্টগ্রাম(ফটিকছড়ি) আসনের সাবেক সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, চট্টগ্রাম জেলার সাবেক পুলিশ সুপার (এসপি) এস এম রশিদুল হক, ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিন মুহুরী, স্থানীয় আওয়ামী লীগ নেতা, হেফাজতে ইসলামের সাবেক নেতাসহ ২৮ জনকে আসামি করা হয়েছে।

মামলার অন্য আসামিদের মধ্যে আছেন হাটহাজারী সার্কেলের সাবেক অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম ও শাহাদাত হোসেন, হাটহাজারী থানার সাবেক ওসি রফিকুল ইসলাম, পরিদর্শক রাজীব শর্মা, কেশব চক্রবর্তী, শফিকুল ইসলাম ও আমির হোসেন, সাবেক উপপরিদর্শক (এসআই) মুকিব হাসান, কবির হোসেন ও জসীমউদ্দীন। হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রাশেদুল আলম ও ইউনুস গণি চৌধুরী, হাটহাজারী পৌরসভার সাবেক প্রশাসক মনজুরুল আলম চৌধুরী, সাবেক ছাত্রলীগ নেতা নাসির হায়দারকেও আসামি করা হয়েছে।

তিন বছর ৫ মাস আগের ঘটনায় নিহত এক মাদ্রাসা শিক্ষার্থীর বাবার করা এ মামলার এজাহারে বলা হয়, সেদিন মাদ্রাসা শিক্ষার্থীরা মিছিল বের করলে পুলিশ নির্বিচারে গুলি করে। গুলির ঘটনায় আসামিরা জড়িত।

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনার সঙ্গে প্রথমবারের মতো আসামি সাকিব
পরবর্তী নিবন্ধপানি ছাড়ার আগে যেন সতর্ক করা হয়, ভারতকে সেটা জানানো হবে : পানি সম্পদ উপদেষ্টা