নজরুলের গানকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে

নজরুল কালচারাল একাডেমীর অনুষ্ঠানে বক্তারা

| রবিবার , ১ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৫৯ পূর্বাহ্ণ

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নজরুল কালচারাল একাডেমী চট্টগ্রামের আয়োজনে স্মরণ সভা ও নজরুল সংগীতানুষ্ঠান গত ৩০ আগস্ট জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রফেসর হাসিনা জাকারিয়া বেলা। প্রধান অতিথি ছিলেন প্রকৌশলী মোহাম্মদ সিরাজুল ইসলাম। প্রধান আলোচক হিসেবে কথা সাহিত্যিক ও সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন খাদ্য অধিদপ্তরের সহকারী উপ পরিচালক দোলন দেব ও একাডেমীর পৃষ্ঠপোষক পলাশ কুসুম বড়ুয়া।

শুরুতে কবি নজরুলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বায়ান্নের ভাষা আন্দোলন ও একাত্তরের মুক্তিযুদ্ধের বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং সামপ্রতিক বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও বন্যায় নিহতদের প্রতি শোক প্রকাশ করে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা করা হয়। বাচিক শিল্পী নিশিতা বড়ুয়া নিপার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন একাডেমীর অধ্যক্ষ তাপস কুমার বড়ুয়া। প্রধান অতিথি বলেন, নজরুলের গানকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

তিনি গানের সারমর্ম ও শিক্ষার্থীদের জ্ঞাত করার জন্য পরামর্শ প্রদান করে এই একাডেমীর সাথে সবসময় থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধস্বৈরাচারী হাসিনা সরকার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে
পরবর্তী নিবন্ধজনগণের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত নেতাকর্মীদের ধৈর্য ধরতে হবে