নগর ও জেলায় আরও ১০৩ জন গ্রেপ্তার

চান্দগাঁও পাউবো কার্যালয়ে ভাঙচুর মামলায় আসামি ৭০০

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৫ জুলাই, ২০২৪ at ১০:৪১ পূর্বাহ্ণ

চট্টগ্রামে কোটা আন্দোলন ঘিরে ভাঙচুর, হত্যা চেষ্টা, অগ্নিসংযোগ ও বিস্ফোরণের ঘটনায় গত এক সপ্তাহে চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকা ও চট্টগ্রাম জেলায় ২৭টি মামলা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নগর ও জেলায় ১০৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সর্বশেষ পানি উন্নয়ন বোর্ড কার্যালয়ে ভাঙচুর ও নাশকতার ঘটনায় নতুন করে নগরীর চান্দগাঁও থানায় একটি মামলা করা হয়েছে। এতে ৫০০ থেকে ৭০০ জনকে আসামি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গত ১৬ জুলাই রাত থেকে গতকাল সকাল আটটা পর্যন্ত চট্টগ্রাম মহানগর ও জেলায় ৭০৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে অধিকাংশই বিএনপিজামায়াত সমর্থক।

সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ আজাদীকে বলেন, চট্টগ্রামে কোটা আন্দোলনে হত্যা, দাঙ্গা, সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতার ঘটনায় ১৬টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ৪৬ জনসহ মোট ৩৭৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন বলেন, চট্টগ্রামে কোটা আন্দোলন ঘিরে হামলা, ভাঙচুরের ঘটনায় ১১টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ৫৭ জনসহ মোট ৩৩০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধভবিষ্যতে চট্টগ্রামে কোনো ধরনের নাশকতা করতে দেয়া হবে না
পরবর্তী নিবন্ধআবেদনের সময় ১ আগস্ট পর্যন্ত বাড়ল