নগরে ৫ লাখ সদস্য সংগ্রহের টার্গেট

মহানগর আওয়ামী লীগ

আজাদী প্রতিবেদন | রবিবার , ১০ অক্টোবর, ২০২১ at ৬:২৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযানে ৫ লাখ সদস্য সংগ্রহের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেন্দ্রীয় নেতাদের টার্গেট অনুযায়ী, নগরীর ৪৩ সাংগঠনিক ওয়ার্ডে চলমান সদস্য সংগ্রহ অভিযানে নগরীর নেতারা ৫ লাখ সদস্য সংগ্রহের টার্গেট নেন। প্রতিটি ওয়ার্ডের মোট ভোটারের চার ভাগের এক ভাগ সদস্য করতে হবে।
গতকাল শনিবার চট্টগ্রাম সার্কিট হাউজে মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি, কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ মহানগর আওয়ামী লীগের সকল নেতা সভায় উপস্থিত ছিলেন।
মহানগর আওয়ামী লীগের সম্মেলন দ্রুত সম্পন্ন করার তাগিদ দিয়ে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, ২০১৩ সালের নভেম্বরে মহানগর আওয়ামী লীগের কমিটি হয়েছে। এখন ৮ বছর চলছে। যুবলীগ-ছাত্রলীগের যাদের বয়স নেই তাদের কমিটিতে আনতে হবে। ওয়ার্ড, ইউনিট, থানার সম্মেলন দ্রুত শেষ করে মহানগরের সম্মেলন করা দরকার। সংগঠনকে দুর্বল করা যাবে না। সদস্য সংগ্রহ অভিযান এবং ইউনিট-ওয়ার্ড কমিটি করতে যদি দুই-তিন বছর চলে যায়, তাহলে সংগঠন চলবে কীভাবে? নেতৃত্বের পরিবর্তন হবে কেমনে? আমি দীর্ঘদিন উত্তর জেলায় নেতৃত্বে ছিলাম। নেতৃত্বে পরিবর্তনের জন্য উত্তর জেলার দায়িত্ব ছেড়ে দিয়েছি। এভাবে কালক্ষেপণ করলে সংগঠন দুর্বল হয়ে যাবে। কোনো অবস্থাতেই সংগঠনকে দুর্বল করা করা যাবে না। আমার সহযোগিতা চাইলে আমিও ওয়ার্ডে ওয়ার্ডে যাব। আমরা উত্তর জেলায় মাত্র ২১ দিনের মধ্যে সমস্ত কমিটি সম্পন্ন করেছি। তৃণমূল যদি আপনাদের চায় ভোটাভুটির মাধ্যমে আপনারা আসবেন।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ১৭ নভেম্বরের মধ্যে সদস্য সংগ্রহ অভিযান শেষ করার নির্দেশনা দেন। এরপর ডিসেম্বরের মধ্যে অবশ্যই মহানগরের ইউনিট-ওয়ার্ড এবং থানার সম্মেলন শেষ করার নির্দেশনা দেন। যাদের ছাত্রলীগ করার আর বয়স নেই, তাদের আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ দিয়ে সংগঠনকে বিকশিত করার কথাও বলেছেন দুই নেতা। তারা বলেছেন, ডিসেম্বরের মধ্যে তৃণমূলের সম্মেলন শেষ করতে হবে। কারণ বিরোধী দল আন্দোলনের হুঙ্কার দিচ্ছে। সম্মেলন শেষ করতে না পারলে আন্দোলন মোকাবিলা কিভাবে হবে? সম্মেলনের পাশাপাশি আন্দোলন মোকাবিলার প্রস্তুতিও নিতে হবে।

পূর্ববর্তী নিবন্ধইউনিট-ওয়ার্ড সম্মেলন শেষ হবে ডিসেম্বরের মধ্যে
পরবর্তী নিবন্ধরাজপথের সহযোদ্ধার জন্য কাঁদলেন মোশাররফ