নগরীর বিশিষ্টজনদের নিয়ে চসিকের পরামর্শক কমিটি

সদস্যদের মধ্যে আছেন সাবেক মেয়র নাছির, মাহমুদুল ইসলাম, আজাদী সম্পাদক এমএ মালেক

আজাদী অনলাইন | শুক্রবার , ২৫ সেপ্টেম্বর, ২০২০ at ১০:৫৯ অপরাহ্ণ

নগরীর বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্টজনদের নিয়ে ১৭ সদস্যের পরামর্শক কমিটি গঠন করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন।
আগামীকাল শনিবার (২৬ সেপ্টেম্বর) এ কমিটির প্রথম সভা আহ্বান করা হয়েছে।
পরামর্শক কমিটির প্রধান করা হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিমকে। বাংলানিউজ
অন্য সদস্যরা হলেন সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, মাহমুদুল ইসলাম চৌধুরী, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক, দৈনিক পূর্বকোণের সম্পাদক ডা. ম রমিজ উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গৌতম বুদ্ধ দাশ, নৌবাহিনীর কমোডর (অব.) জোবায়ের আহমেদ, নগর পরিকল্পনাবিদ ও রাশিয়ার অনারারি কনসাল স্থপতি আশিক ইমরান, মুক্তিযোদ্ধা ও পুলিশের সাবেক আইজি মো. নুরুল আলম, কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান, শিক্ষাবিদ হাসিনা জাকারিয়া, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রের সভাপতি প্রবীর কুমার সেন, ইঞ্জিনিয়ার আলী আহমেদ, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী এবং বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি এমএ সালাম।
এ প্রসঙ্গে খোরশেদ আলম সুজন বলেন, “প্রাথমিকভাবে ১৭ সদস্যের পরামর্শক কমিটি করেছি। কমিটির সদস্য আরও বাড়তে পারে। আমরা নিয়মিত উনাদের সঙ্গে বসব। উনাদের যেকোনো মতামত আমরা সাদরে গ্রহণ করব।”
গত ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশনের ভোটগ্রহণের কথা থাকলেও করোনাসহ নানা কারণে নির্বাচন হয়নি।
১৮০ দিনের জন্য চসিক প্রশাসক নিযুক্ত হন খোরশেদ আলম সুজন। তিনি দায়িত্ব নেন গত ৬ আগস্ট।

পূর্ববর্তী নিবন্ধপেকুয়ায় গৃহবধূ হত্যার ঘটনায় মামলা
পরবর্তী নিবন্ধভারত-বাংলাদেশ সম্পর্ক পারস্পরিক বিশ্বাসের ভিত্তিতে রচিত