খুলশী রেল ক্রসিংয়ে ত্রিমুখী সংঘর্ষে ট্রাফিক কনস্টেবলসহ নিহত ৩

দুটি তদন্ত কমিটি গঠন

আজাদী প্রতিবেদন | শনিবার , ৪ ডিসেম্বর, ২০২১ at ১২:০৯ অপরাহ্ণ

নগরীর খুলশী থানার ঝাউতলা জাকির হোসেন রেল ক্রসিংয়ে ডেমু ট্রেনের সাথে বাস, মাহিন্দ্র ও সিএনজিচালিত অটোরিক্সার ত্রিমুখী সংঘর্ষে ঘটনাস্থলে এক ট্রাফিক কনস্টেবলসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আরো ৫/৬ জন। এই ঘটনায় রেলওয়ে পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপারকে প্রধান করে তিন সদস্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আজ শনিবার বেলা পৌনে ১১টায় এই দুর্ঘটনা ঘটে। ঘটনার পরপরই গেইট কিপার আশরাফুল আলমগীর ভূইয়া পলাতক রয়েছে। নিহতদের মধ্যে আছেন পুলিশের ট্রাফিক কনস্টেবল মোঃ মনির হোসেন (৪০), তিনি ট্রাফিক উত্তর বিভাগের কর্মরত। তার বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ থানার খোয়াজপুর গ্রামে। নিহত অন্য দু’জন হলেন এইচএসসি পরীক্ষার্থী মোহাম্মদ সারতাজ এবং সিএনজিড্রাইভার (অজ্ঞাত)।

আহতদের মধ্যে আছেন ইঞ্জিনিয়ার সৈয়দ বাহাউদ্দিন আহমেদ (৩০) পিতা: সৈয়দ সোহরাফ হোসেন, হামজারবাগ, পাঁচলাইশ।

এই ঘটনায় রেলওয়ে পুলিশ এবং রেলওয়ে বিভাগীয় রেলওয়ে ম্যানেজারের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জানা যায়, নাজিরহাট থেকে যাত্রী নিয়ে চট্টগ্রাম রেল স্টেশন আসছিল ডেমু ট্রেনটি। ট্রেনটি ঝাউতলা জাকির হোসেন রেল ক্রসিং অতিক্রম করার সময় পশ্চিম পাশের রেল ক্রসিংয়ে উঠার পথ ব্যারিয়ার দিয়ে বন্ধ করা হলেও পূর্ব পাশের গেইট খোলা ছিল। এসময় পূর্ব পাশের ক্রসিংয়ে চট্টমেট্রো- ছ-১১-১৬২৩ নম্বরের একটি বাস উঠে যায়। বাসের সাথে সাথে চট্টমেট্রো-ফ-১১-২৬৪৩ নম্বরের একটি মাহিন্দ্রা এবং চট্টমেট্রো- ১৩-১১৭৯ নম্বরের একটি সিএনজিও লাইনে উঠে যায়। এসময় ট্রাফিক কনস্টেবল মোঃ মনির হোসেন গাড়ি গুলো থামাতে গেলে ডেমু ট্রেনটি বাসটিকে ধাক্কা দিয়ে চলে যায়।

সাথে সাথে বাসটি দুই সিএনজিসহ ট্রাফিক কনস্টেবল মোঃ মনির হোসেনকে চাপা দেয়। ঘটনাস্থলে ট্রাফিক কনস্টেবল মোঃ মনির হোসেন, এইচএসসি পরীক্ষার্থী মোহাম্মদ সারজাত সহ তিনজন নিহত হয়। এই ব্যাপারে রেলওয়ে পুলিশ সুপার হাসান চৌধুরী আজাদীকে জানান, ডেমু ট্রেনটি যখন ক্রসিং এলাকা অতিক্রম করছিল তখন সিগনাল পড়েনি। একপাশে ব্যারিয়ার খোলা ছিল। সাথে বাস, সিএনজির ত্রিমুখী সংঘর্ষে তিনজন নিহত হয়েছে।

এই ঘটবায় রেলওয়ের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল গফুরকে প্রধান করে আমরা তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছি। ঝাউতলা জাকির হোসেন রেল ক্রসিং অফিসে বসে রেলওয়ে থানার ওসি নাজিম উদ্দীন আজাদীকে জানান, গেইট কিপার আশরাফুল আলমগীর ভূইয়াকে আমরা পাচ্ছিনা। কি কারনে এই ঘটনা ঘটেছে সে ভালো বলতে পারতো। আমরা শুনেছি পূর্ব পাশের গেইট খোলা ছিল এই কারনে বাসসহ সিএনজি ক্রসিংয়ে উঠে গেছে। ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আছেন বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধ৩০ দেশে ওমিক্রন শনাক্ত
পরবর্তী নিবন্ধপ্রেমিক-প্রেমিকার ভুল ভাঙাবে পিজিতের ‘ভুল’