নগরীতে ৮ মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে সাজা

সাড়ে ৩ হাজার ইয়াবাসহ গ্রেপ্তার ২

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১১ ডিসেম্বর, ২০২০ at ৬:১৫ পূর্বাহ্ণ

নগরীর বাকলিয়া, স্টেশন রোডসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩ হাজার ৪শ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। অন্যদিকে গ্রেপ্তারকৃত অন্য ৮ মাদকসেবী ও খুচরা ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার দিনভর এসব অভিযান চলে।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, নগরীর বাকলিয়া থানাধীন চরচাক্তাই এলাকায় অভিযান চালিয়ে দুই হাজার ৪শ পিস ইয়াবাসহ আরমান হোসেন (২০) নামের এক ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে অধিদপ্তরের চান্দগাঁও সার্কেলের পরিদর্শক মো. আমিরুজ্জামান। গ্রেপ্তার হওয়া আরমান কঙবাজার জেলার চকরিয়া থানাধীন খুটাখালী এলাকার নাসির উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে বাকলিয়া থানায় মাদক আইনে মামলা দায়ের করেছে পরিদর্শক মো. আমিরুজ্জামান।
আরেক অভিযানে নগরীর স্টেশন রোডের যাত্রী ছাউনির সামনে থেকে এক হাজার পিস ইয়াবাসহ মো. বাহার (২৮) নামের আরেক ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে অধিদপ্তরের পাহাড়তলী সার্কেলের পরিদর্শক এএসএম মঈন উদ্দিন। গ্রেপ্তার হওয়া বাহার সন্দ্বীপ থানাধীন আলোমিয়া বাজার মুছাপুর গ্রামের ফজলুল হকের ছেলে। তার বিরুদ্ধে কোতোয়ালী থানায় নিয়মিত মামলা দায়ের হয়েছে।
অন্যদিকে নগরীর বিভিন্ন এলাকা থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরজাহান আক্তার সাথীর নেতৃত্বে অভিযান চালিয়ে ৮ জন মাদকসেবী ও খুচরা ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়েছে।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রো কার্যালয়ের উপ-পরিচালক মো. রাশেদুজ্জামান দৈনিক আজাদীকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর স্টেশন রোড ও চর চাক্তাই এলাকায় অভিযান চালিয়ে তিন হাজার ৪শ পিস ইয়াবাসহ দুই ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দেওয়া হয়েছে। অন্যদিকে ৮ জন মাদকসেবীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে উপস্থাপন করা হলে তাদের প্রত্যেককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেয়া হয়। পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসময়ের তুলনায় অগ্রসর মহীয়সী নারী রোকেয়া
পরবর্তী নিবন্ধ৬০টি মোবাইল ও ৫ কেজি গাঁজা জব্দ গ্রেপ্তার ২