নগরীতে সমাবেশের অনুমতি পায়নি জামায়াত

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২০ জুলাই, ২০২৩ at ৫:৫৮ পূর্বাহ্ণ

নগরীতে সমাবেশ করার অনুমতি পায়নি জামায়াতে ইসলামী। তাদের আবেদন নাকচ করে দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। তবে জামায়াত সিএমপির সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য নতুন করে পুলিশের কাছে আবেদন করেছে। আগামী ২২ জুলাই লালদীঘি মাঠে সমাবেশ করার আগ্রহ প্রকাশ করে দলটি।

গত ১৫ জুলাই জামায়াতে ইসলামীর একটি প্রতিনিধিদল নগর পুলিশ সদরদপ্তরে গিয়ে সিএমপি কমিশনারের কার্যালয়ে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করে। তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, দলের নেতাকর্মীদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধসহ দশ দফা দাবিতে সমাবেশ করতে চায় জামায়াতে ইসলামী। আগামী ২২ জুলাই সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত লালদীঘি ময়দানে এ সমাবেশের ডাক দেয় তারা। কিন্তু সিএমপি কর্তৃপক্ষ যাছাই বাছাই শেষে তাদের আবেদন নাকচ করে দেয়।

সিএমপির অতিরিক্ত উপকমিশনার স্পিনা রানী প্রামাণিক সাংবাদিকদের বলেছেন, জামায়াতের আবেদনটি গ্রহণ করা হয়েছিল। পরবর্তীতে যাচাইবাছাই করা হয়। পুলিশ তাদেরকে সমাবেশ আয়োজনের অনুমতি দেয়নি। তবে তারা অনুমতির বিষয়ে পুনর্বিবেচনার জন্য আবেদন করেছে। তবে পুলিশের পক্ষ থেকে আগের সিদ্ধান্ত বহাল রয়েছে বলেও সিএমপি সূত্র জানিয়েছে।

এদিকে গতকাল চট্টগ্রাম নগর জামায়াতের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে চট্টগ্রামে সমাবেশের জন্য আবারও অনুমতি চাওয়া হবে বলে জানানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএক পরিচালক দিয়েই চলছে বিডা!
পরবর্তী নিবন্ধএসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ২৮ জুলাই