নগরীতে চুরি হওয়া ৩০ ড্রাম কেমিক্যাল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:৫০ অপরাহ্ণ

সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে চুরি হওয়া ১৭ লক্ষ ২৫ হাজার টাকা মূল্যের ৩০ ড্রাম কেমিক্যাল উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৪ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানাধীন ফৌজদারহাট এলাকায় অভিযান পরিচালনা করে অপসোনিন ফার্মা লিমিটেডের এসব কেমিক্যাল উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আখতার উজ্জামান।

ঘটনা সূত্রে জানা যায়, গত ১০ সেপ্টেম্বর দেশের বিখ্যাত ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান অপসোনিন ফার্মা লিমিটেড কোম্পানির PHAR.RAW MAT-SORBITOL 70% SOLUTION BP কেমিক্যাল ৩২০ ড্রাম যার আনুমানিক মূল্য ১ কোটি ৮৪ লক্ষ টাকা চট্টগ্রাম কাস্টমস হাউজের বিল অব এন্ট্রি নং-সি-১৬৪৪১২১ মূলে ইপিজেড থানাধীন লেবার কলোনিস্থ ওভারফ্লো ইয়ার্ড থেকে বরিশাল জেলার কোতোয়ালী থানাধীন রূপাতলী অপসোনিন ফার্মা লিমিটেডের ফ্যাক্টরিতে পৌঁছে দেওয়ার জন্য মো. সালাউদ্দিন (৪৫) কে দায়িত্ব দেওয়া হয়।

পরে মালামালসমূহ ইপিজেড থানাধীন লেবার কলোনিস্থ ওভারফ্লো ইয়ার্ড থেকে বরিশাল জেলার ফ্যাক্টরিতে পৌঁছে দেওয়ার জন্য ৮টি ট্রাক ভাড়া করা হয়। ১০ সেপ্টেম্বর রাত ৮টার সময় ৮টি ট্রাক যার প্রত্যেকটি গাড়িতে ৪০টি ড্রাম (২৩ লক্ষ টাকা) লোড করেন।

কিন্তু গাড়িগুলো রওয়ানা দেওয়ার পর প্রত্যেক গাড়ির ড্রাইভার এবং মালিকের সাথে যোগাযোগ রক্ষা করলেও একটি ট্রাকের মালিক ও চালক এলোমেলো কথাবার্তা বলতে থাকে এবং এক পর্যায়ে গাড়িতে কিছুটা সমস্যা পরিলক্ষিত হয় বলে নির্ধারিত ভাড়া থেকে কিছু টাকা প্রদান করার জন্য বলেন।

এরপর ১২ সেপ্টেম্বর সকাল ১১টার সময় বরিশাল জেলার কোতোয়ালী থানাধীন রূপাতলী থেকে বাদীর ম্যানেজার মো. মাকসুদ মোবাইল ফোনে বাদীকে জানান, ওই ট্রাকটি গন্তব্যে পৌঁছায়নি। গাড়ির মালিক ও চালকের মোবাইল ফোন দুটি বন্ধ পাওয়া যাচ্ছে।

এ ঘটনার বাদী মো. সালা উদ্দিন (৪৫) ইপিজেড থানায় এজাহার দায়ের করে মামলা রুজু করেন।

পরে সিএমপির বন্দর বিভাগের উপ-পুলিশ কমিশনার শাকিলা সোলতানার সার্বিক দিক-নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (বন্দর) মোহাম্মদ কাজী হুমায়ুন রশিদ ও বন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার মাহমুদুল হাসানের তত্ত্বাবধানে ইপিজেড থানার অফিসার ইনচার্জ মো. আখতারউজ্জামানের নেতৃত্বে ইপিজেড থানা পুলিশের একটি আভিযানিক টিম এসআই সাজ্জাদ হোসাইন, এসআই শেখ তারিকুল ইসলাম, এসআই জয়নাল আবেদীন, এএসআই শরীফুল ইসলাম ও এএসআই মাসুদ আলমের সমন্বয়ে অভিযান শুরু করেন।

অভিযানে গত ২৪ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানাধীন ফৌজদারহাট এলাকা থেকে অপসোনিন ফার্মা লিমিটেডের চোরাই যাওয়া ৩০ ড্রাম কেমিক্যাল উদ্ধার করেন। যার মূল্য আনুমানিক ১৭ লক্ষ ২৫ হাজার টাকা।

বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন বন্দর জোনের উপ পুলিশ কমিশনার (ডিসি) শাকিলা সোলতানা।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলী স্বাস্থ্য কমপ্লেক্স পেল ৪০ লক্ষ টাকা দামের নতুন অ্যাম্বুলেন্স
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে আন্তঃজেলা পিকআপ চোরচক্রের ৪ সদস্য গ্রেপ্তার