ধানক্ষেতে মানসিক ভারসাম্যহীন নারীর কঙ্কাল

লোহাগাড়া প্রতিনিধি | রবিবার , ৪ ডিসেম্বর, ২০২২ at ১০:৪৬ পূর্বাহ্ণ

লোহাগাড়ার আমিরাবাদে ধানক্ষেত থেকে কুলসুমা বেগম (৮০) নামে মানসিক ভারসাম্যহীন এক নারীর কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সন্ধ্যায় ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের পশ্চিম আমিরাবাদ খৈয়ারকুল এলাকার নিউ সিকদার পাড়ার পশ্চিমে ধানক্ষেতে এই কঙ্কাল দেখতে পান স্থানীয়রা। কুলসুমা বেগম উপজেলার আধুনগর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মছদিয়া হাবিবের পাড়ার মৃত ছালেহ আহমদের স্ত্রী।

স্থানীয় ইউপি সদস্য হোসাইন মুহাম্মদ শারফু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্থানীয় কৃষক বেলাল উদ্দিন সকাল থেকে নিজ জমিতে পাকা ধান কাটছিলেন। এ সময় দুর্গন্ধ পেলেও ধারণা করেছিলেন কোনো জীবজন্তুর মরদেহ হয়ত কোথাও পড়ে আছে। ধান কাটতে কাটতে এক পর্যায়ে একটি কঙ্কাল দেখতে পেয়ে স্থানীয়দের জানান। পরে বিষয়টি লোহাগাড়া থানাকে অবহিত করা হয়। ইউপি সদস্য জানান, কঙ্কালের উদ্ধার খবর চারিদিকে ছড়িযে পড়লে স্বজনরা ঘটনাস্থলে আসেন।

ঘটনাস্থলের পাশে কাপড়-চোপড় দেখে স্বজনরা ওই বৃদ্ধাকে সনাক্ত করেন। ২৪ দিন আগে পরিবারের সকলের অগোচরে ঘর থেকে বের হয়ে যান মানসিক ভারসাম্যহীন বৃদ্ধা কুলসুমা বেগম। আত্মীয়-স্বজন ও সম্ভাব্য স্থানে খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি।

ধারণা করা হচ্ছে, ধানক্ষেতের মাঝে অসুস্থ হয়ে পড়ে গিয়ে মারা গেছেন তিনি। খবর পেয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান ও লোহাগাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওসি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে মানসিক ভারসাম্যহীন নারীর কঙ্কালের সুরতহাল লিপিবদ্ধ করেন।

পূর্ববর্তী নিবন্ধ১০ ডিসেম্বর নিয়ে ভয় পেয়েছে সরকার : ফখরুল
পরবর্তী নিবন্ধবোধনের জাগাও প্রাণের সুপ্ত শক্তি-৪১ পর্ব কাল