ধর্ষকের হুমকিতে এলাকা ছাড়া কিশোরীর পরিবার

আজাদী প্রতিবেদন | শনিবার , ৫ ডিসেম্বর, ২০২০ at ১১:০২ পূর্বাহ্ণ

নগরীর বলুয়ারদীঘির পাড় কারখানায় ১৭ বছর বয়সী কিশোরী ধর্ষণের ঘটনায় মামলা দায়েরের পর ভুক্তভোগী পরিবার এলাকা ছাড়া হয়ে গেছে। মামলা তুলে নিতে আসামিপক্ষের হুমকি ধমকির মুখে পরিবারটি অন্যত্র চলে যেতে বাধ্য হয়েছে বলে জানা গেছে।
গত ২৫ সেপ্টেম্বর কোতোয়ালী থানাধীন বলুয়ারদীঘির পশ্চিম পাড়ে একটি জর্দ্দা তৈরির কারখানায় ধর্ষণের শিকার হয় ওই কারখানারই কর্মচারী এক কিশোরী। ঘটনার এক সপ্তাহ পর ওই কিশোরী ধর্ষণের বিষয়টি পরিবারের কাছে বললে পরিবারের পক্ষ থেকে কারাখানার মালিক নজরুল ইসলামের ভাই নুর ইসলামকে আসামি করে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়। ভুক্তভোগী কিশোরী বাবা-মায়ের সঙ্গে বলুয়ারদীঘির পাড়ে কারখানার কাছেই একটি ভাড়া বাসায় থাকত।
মামলার বাদী ও কিশোরীর বাবা লাল মিয়া আজাদীকে বলেন, আমরা গরীব। সামান্য কর্ম করে আমাদের পরিবার চলছে। মামলার বিষয় কিছু বুঝি না। এতসব ঝামেলায় না গিয়ে প্রাণে বাঁচতে পরিবার নিয়ে বলুয়ারদীঘির পাড়ের বাসা ছেড়ে অন্য থানা এলাকায় বাসা নিয়েছি। মেয়েটি এখন একটি গার্মেন্টে চাকরি করছে।
জানতে চাইলে মামলাটির তদন্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন ভূঁইয়া গতকাল আজাদীকে বলেন, মামলাটির তদন্ত চলমান রয়েছে। আসামি পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। মামলার এজাহারে বলা হয়েছে, বন্ধের দিন কারখানায় কাজের কথা বলে কিশোরীকে ফোন করে ডেকে আনা হয়। পরে কু প্রস্তাবে রাজি না হওয়ায় তাকে জোরপূর্বক ধর্ষণ করে অভিযুক্ত নূর ইসলাম। ঘটনার বিষয়টি কাউকে জানালে ভুক্তভোগী কিশোরীকে মেরে ফেলার হুমকি দেয়া হয় বলে এজাহারে উল্লেখ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীতে সৈয়দ গিয়াস উদ্দিনের (ক.) খোশরোজ আজ
পরবর্তী নিবন্ধশেখ মণি ছিলেন দূরদর্শী নেতা